• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাশরাফিরও মন খারাপ হয়েছিল

  ক্রীড়া প্রতিবেদক

১৯ জুলাই ২০১৯, ১৯:০৪
মাশরাফি বিন মুর্তজা
অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা (ছবি : সংগৃহীত)

নিজেদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে ব্যালেন্সড টিম নিয়ে বিশ্বকাপ মিশনে গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদের গেল কয়েক বছরের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে সমর্থকরা আশায় ছিল দল হয়তো শেষ চার পর্যন্ত পৌঁছাতে পারবে। কিন্তু শেষ চার তো দূরের কথা ১০ দলের বিশ্বকাপে অষ্টম স্থান থেকেই মিশন শেষ করতে হয় লাল-সবুজের জার্সি ধারীরদের।

অবশ্য দলের এমন ভরাডুবির পুরো দায়ভারই নিজের কাঁধে নেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। যদিও অধিনায়ক হিসেবে সব সময়ই সফল ছিলেন তিনি। তার হাত ধরেই বহু কাঙ্খিত অর্জন এসেছে বাংলাদেশ ক্রিকেটে। তবে বিশ্বকাপে পারফরমার মাশরাফির কথা বললে হয়তো ‘দশে এক’ পাওয়াও কঠিন হয়ে যাবে। নড়াইল এক্সপ্রেস পুরো বিশ্বকাপ জুড়েই ছিলেন নিজের ছায়া হয়ে। আট ম্যাচ খেলে সর্বসাকুল্যে পেয়েছেন একটি মাত্র উইকেট।

দলের এমন ব্যর্থতা ও নিজের পারফরম্যান্সে নিয়ে ভক্তদের মতো মাশরাফিরও মন খারাপ হয়েছিল। আপসেট হয়েছিলেন নড়াইল এক্সপ্রেস। শুক্রবার (১৯ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া সেন্টারের সংবাদ সম্মেলনে নিজের মন খারাপের কথা জানান তিনি।

মাশরাফি বলেন, ‘সত্যি করে বলতে আমি আপসেট। ভীষণ আপসেট। অনেকেই হয়তো বলবেন, এটা নিয়ে মন খারাপ না করতে, মাথা থেকে ঝেড়ে ফেলতে। তবে যদি বলি মন খারাপ হয়নি, এটাই হবে লজ্জার কথা। অবশ্যই মন খারাপ হয়েছে। আমার দুটি দায়িত্ব ছিল, অধিনায়ক আর পারফরমার হিসেবে। পারফরমার হিসেবে কিছুই করতে পারিনি।’

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর যাবে বাংলাদেশ দল। সীমিত ওভারের এই সিরিজ খেলতে শনিবার (২০ জুলাই) দেশ ছাড়বে টাইগাররা। দেশ ছাড়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হন অধিনায়ক মাশরাফি এবং ভারপ্রাপ্ত কোচ খালেদ মাহমুদ সুজন।

সংবাদ সম্মেলনে মাশরাফি জানিয়ে দিয়েছেন, এটাই তার ক্যারিয়ারের শেষ বিদেশ সফর। যদিও অবসরের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেননি তিনি।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড