• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসির হল অব ফেমে শচীনসহ তিন ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

১৯ জুলাই ২০১৯, ১২:২০
শচীন, ডোনাল্ড, ফিজপ্যাট্রিক
বাঁ থেকে শচীন, ডোনাল্ড, ফিজপ্যাট্রিক (ছবি: সংগৃহীত)

আইসিসির 'হল অব ফেম' এ যুক্ত হলেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। শচীন ছাড়াও এ সম্মান পেয়েছে দক্ষিণ আফ্রিকার অ্যালান ডোনাল্ড ও অস্ট্রেলিয়ার সাবেক নারী ক্রিকেটার ক্যাথরিন ফিজপ্যাট্রিক।

ক্রিকেটের ইতিহাসের একমাত্র ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টি শতক হাঁকিয়েছেন শচীন। এ ছাড়া ৩৪ হাজার ৩৫৭ আন্তর্জাতিক রান সংগ্রহ করেছেন তিনি। ক্রিকেটে এমন অনেক কীর্তি গড়েছেন এ সাবেক ক্রিকেটার। ভারতের ক্রিকেট ঈশ্বর খ্যাত এ ক্রিকেটার এবার অন্তর্ভুক্ত হলেন আইসিসির 'হল অব ফেম' এ।

অন্য দিকে, 'হল অব ফেম' এ জায়গা পাওয়া আরেক ক্রিকেটার অ্যালান ডোনাল্ড। ৫২ বছর বয়সী দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ডোনাল্ডকে ভাবা হয় সর্বকালের সেরা পেসারদের মধ্যে একজন। ২০০৩ সালে অবসর নেওয়ার আগে তিনি ৩৩০ টেস্ট ও ২৭২ ওয়ানডে উইকেট নিজের করে নিয়েছেন। 'হল অব ফেম' এ জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক নারী ক্রিকেটার ফিজপ্যাট্রিক। তিনি সর্বকালের সর্বোচ্চ উইকেট শিকারি নারী ক্রিকেটারদের মধ্যে রয়েছেন দ্বিতীয় স্থানে। অস্ট্রেলিয়ার হয়ে ১৮০টি ওয়ানডে ও ৬০টি টেস্ট খেলেছেন এ ক্রিকেটার। এছাড়া কোচ হিসেবে অস্ট্রেলিয়া নারী দলকে তিনবার বিশ্বকাপ জিতিয়েছেন তিনি।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড