• সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৫ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্ষসেরা নিউজিল্যান্ডার মনোনীত হলেন স্টোকস

  ক্রীড়া ডেস্ক

১৯ জুলাই ২০১৯, ১১:৩৫
বিশ্বকাপজয়ী ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস (ছবি: সংগৃহীত)

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকস জন্মসূত্রে নিউজিল্যান্ডের নাগরিক। ফাইনালে নিউজিল্যান্ড হেরে গেলেও নিজ দেশের নাগরিক স্টোকসের এমন পারফরম্যান্সে গর্বিত তারা। তাই বর্ষসেরা নিউজিল্যান্ডারের সংক্ষিপ্ত তালিকায় উইলিয়ামসনের সঙ্গে মনোনয়ন দেয়া হয়েছে স্টোকসকেও। 

ইংল্যান্ডের কাছে বিশ্বকাপের ফাইনালে হেরে টানা দ্বিতীয়বার রানার্সআপ হলো নিউজিল্যান্ড। প্রতিপক্ষ ইংল্যান্ড হলেও নিউজিল্যান্ডের হারের কারণ একজন কিউই। ১২ বছর বয়সে নিজ দেশ ছেড়ে ইংল্যান্ডে পাড়ি জমানো বেন স্টোকসের ব্যাটিংয়ের কাছেই হেরে যায় উইলিয়ামসনরা। ফাইনালের সেরা খেলোয়াড়ও হয়েছেন স্টোকস।  ইংল্যান্ডের হয়ে খেললেও স্বদেশীর এমন অর্জনের গর্বিত নিউজিল্যান্ড। তাই স্টোকসকে মনোনয়ন দেয়া হয়েছে বর্ষসেরা নিউজল্যান্ডারের সংক্ষিপ্ত তালিকায়। এ তালিকায় আরও আছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

স্টোকসকে মনোনয়ন দেয়ার ব্যাপারটি নিশ্চিত করেছে বর্ষসেরা কিউই নির্বাচনের প্রধান বিচারক ক্যামেরুন বেনেট। তিনি বলেন, স্টোকস হয়ত ব্লাক ক্যাপসদের হয়ে খেলে না, কিন্তু সে ক্রাইসচার্চে জন্মগ্রহণ করেছে যেখানে তার বাবা-মা এখন বসবাস করে মাউরি বংশধরদের সাথে। পরিষ্কারভাবে কিছু কিউই আছে যারা মনে করে আমরা এখনও তাকে দাবি করতে পারি। হ্যাঁ হয়তো আরও অনেককেই এখানে নেয়া যেত মনোনয়নে। তবে আমরা মনে করি স্টোকস এ মনোনয়নের যোগ্য।' 

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড