• মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ক্রিকইনফোর চোখে বিশ্বকাপের সেরা এগার যারা

  ক্রীড়া ডেস্ক

১৯ জুলাই ২০১৯, ১০:০৫
সাকিব, রোহিত, স্টার্ক ও আর্চার
বাঁ সাকিব, রোহিত, স্টার্ক ও আর্চার (ছবি: সংগৃহীত)

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা সব ক্রিকেটারদের নিয়ে নিজেদের সেরা একাদশ সাজিয়েছে আইসিসি, সাবেক ক্রিকেটারসহ অনেকেই। তারই ধারাবাহিকতায় এবার বিশ্বকাপের সেরা ১১ জন ক্রিকেটার নিয়ে একাদশ বাছাই করল ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো।

বাকিদের মতো ক্রিকইনফোও তাদের সেরা একাদশে রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে। এ বিশ্বকাপে দুর্দান্ত খেলা সাকিব রয়েছেন সবার পছন্দের একাদশেই। সাকিব থাকলেও এ ওয়েবসাইটের একাদশে আর কোনো বাংলাদেশি ক্রিকেটার নেই। এছাড়া ক্রিকইনফোর একাদশ থেকে বাদ পড়েছেন কোহলি, ধোনিরাও।

ক্রিকইনফোর একাদশে ওপেনার হিসেবে রয়েছেন জেসন রয় ও রোহিত শর্মা। পুরো বিশ্বকাপজুড়েই দুর্দান্ত খেলেছেন এ দুই ক্রিকেটার। ভারত সেমিফাইনালে বাদ পড়লেও রোহিত শর্মা রেকর্ড পাঁচ সেঞ্চুরিতে করেছেন এ বিশ্বকাপের সর্বোচ্চ ৬৪৮ রান। বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক অজি ওপেনার ওয়ার্নারকে বাদ দিয়ে সেরা একাদশে রয়কে রেখেছে ক্রিকইনফো। বিশ্বকাপজয়ী রয় টুর্নামেন্টে করেছেন মোট ৪৪৩ রান।

তিন নম্বরে খেলা দুইজন ব্যাটসম্যানকে রেখেছে ক্রিকইনফো। এ পজিশনে বিশ্বকাপের অন্যতম সেরা পারফর্মার সাকিব আল হাসানের সাথে রয়েছেন টুর্নামেন্ট সেরা কিউই অধিনায়ক উইলিয়ামসন। সাকিব বিশ্বকাপে ব্যাট হাতে ৬০৬ রান করার পাশাপাশি বল হাতে শিকার করেছেন ১১ উইকেট। অন্যদিকে রানার্সআপ দল নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসনের সংগ্রহ ৮২.৫৭ গড়ে ৫৭৮।

সাকিবের সাথে দলে আরও দুইজন অলরাউন্ডারকে রেখেছে ওয়েবসাইটটি। তারা হলেন ফাইনালের সেরা খেলোয়াড় বেন স্টোকস ও নিউজিল্যান্ডের জিমি নিশাম। টুর্নামেন্টে স্টোকস ব্যাট হাতে ৪৬৫ রান করার পাশাপাশি বল হাতে নিয়েছেন ৭ উইকেট। অন্যদিকে নিশামের সংগ্রহ ২৩২ রান ও ১৫ উইকেট। এছাড়া দলে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন অ্যালেক্স ক্যারে। বিশ্বকাপে ধারাবাহিক পারফর্ম করা ক্যারের সংগ্রহ ৩৭৫ রান।

ক্রিকইনফোর একাদশে একমাত্র স্পিনার হিসেবে রয়েছেন সাকিব। দলে রয়েছে চার পেসার।  স্টার্ক, আর্চার, ফার্গুসন ও বুমরাহকে দিয়ে সাজানো হয়েছে বোলিং অ্যাটাক। ২৭ উইকেট নিয়ে বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি স্টার্ক। ২১ ও ২০ উইকেট নিয়ে এরপরের দুই স্থানে থাকা ফার্গুসন ও আর্চারকে একাদশে রাখা হয়েছে। ২০ উইকেট শিকারি আরেক পেসার মুস্তাফিজকে না রাখলেও ক্রিকইনফো তাদের একাদশে রেখেছে ১৮ উইকেট শিকার করা বুমরাহকে। 
 
ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড