• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলে কেকেআর নয় সাকিবদের কোচ হচ্ছেন বেইলিস

  ক্রীড়া ডেস্ক

১৮ জুলাই ২০১৯, ১৯:১৫
ট্রেভর বেইলিস
সানরাইজার্সের কোচ হচ্ছেন ট্রেভর বেইলিস (ছবি: সংগৃহীত)

আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী কোচ ট্রেভর বেইলিস। ইংলিশদের হয়ে তার শেষ মিশন অস্ট্রেলিয়ার বিপক্ষে মর্যাদার অ্যাশেজ। এরপরই সানরাইজার্সের সঙ্গে যুক্ত হবেন তিনি।

আইপিএলে এর আগে কলকাতা নাইট রাইডার্সের কোচ ছিলেন তিনি। ২০১২ থেকে ২০১৫ সাল পর্যন্ত কেকেআরের দায়িত্ব পালন করেন বেইলিস। এ সময়ে দুইবার শিরোপা জিতে কেকেআর। টম মুডির স্থলাভিষিক্ত হচ্ছেন বেইলিস। তবে বেইলিস যোগ দিলেও বাদ পড়ছেন না আগের দুই কোচিং স্টাফ। মেন্টর হিসেবে যথারীতি ভিভিএস লক্ষ্মণ ও পরামর্শক হিসেবে থাকছেন মুরালিধরন।

গত সাত মৌসুম মুডি দায়িত্ব পালন করেছেন সানরাইজার্সের। তার অধীনে ২০১৬ সালে আইপিএলের শিরোপা জিতে সানরাইজার্স। ২০১৮ সালে তারা রার্নাস-আপ হয়। ২০১৯ সালে প্লে অফে উঠলেও চতুর্থস্থান অর্জন করে। সানরাইজার্সের প্রধান নির্বাহী কে সানমাম টম মুডির অবদানের কথা উল্লেখ করে তাকে ধন্যবাদ জানান। গত সাত আসরে পাঁচবার প্লে অফে উঠেছে সানরাইজার্স। আইপিএলে মুডির অনেক অবদান স্বীকার করেন তিনি। একই সঙ্গে তিনি জানান, ম্যানেজমেন্ট নতুন কারও হাতে দায়িত্ব দিতে চায়। মুডিও ধন্যবাদ জানান, সানরাইজার্সের সকল খেলোয়াড়, স্টাফ ও কর্মকর্তাদের। বেইলিসকে পাওয়ার জন্য অনেক ফ্র্যাঞ্চাইজি উঠে-পড়ে লাগে। কেকেআর ও রাজস্থান রয়্যালসও আগ্রহ দেখায়। তবে সানরাইজার্সের ভাগ্য ভালো যে এরকম সফল একজনকে কোচ হিসেবে পেয়েছে তারা।

বেইলিস ২০১৫ সালে ইংল্যান্ড দলের কোচ হন। দায়িত্ব নিয়ে অ্যাশেজে ৩-২ এ দলকে জিতিয়েছেন তিনি। পরের বছর টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনালিস্ট হয় ইংলিশরা। ওয়ানডেতে প্রথমবার তারা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে। এ সপ্তাহে জয় করে ওয়ানডে বিশ্বকাপ। বিগব্যাশে ২০১০-১১ মৌসুমে সিডনি সিক্সার্রকেও শিরোপা জেতান বেইলিস। ২০১১ সালে তার অধীনে বিশ্বকাপের ফাইনালে উঠে শ্রীলঙ্কা।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড