• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘সবার কাছে আইসিসির ক্ষমা চাওয়া উচিত’

  ক্রীড়া ডেস্ক

১৭ জুলাই ২০১৯, ২২:২০
কেন উইলিয়ামসন
নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন (ছবি : সংগৃহীত)

সদ্য পর্দা নেমেছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর আইসিসি বিশ্বকাপ। দ্বাদশ আসরে অসংখ্য বিতর্কে সুনাম হারানোর মুখে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি। মূলত, টিকিট বিক্রি থেকে শুরু করে বাজে আম্পায়ারিংয়ের কারণে সমালোচনার মুখে পড়েছে।

এভাবে চলতে থাকলে ক্রিকেটীয় ভাতৃত্ববোধ নষ্ট হতে পারে বলে মনে করছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান নাসিম আশরাফ। তাই ক্রিকেটের স্বার্থেই সবার কাছে আইসিসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

প্রথমবারের মতো বিশ্বকাপের ট্রফি জিতেছে ইংল্যান্ডে। অথচ এই শিরোপা নিয়েই বিতর্ক লেগে গেছে ক্রিকেট বিশ্বে। যে ফাইনাল নিয়ে সারাবিশ্বে হইচই তাকেও ঘিরে আছে বিতর্কের ডালপালা।

নির্ধারিত ১০০ ওভারে ফল নিষ্পত্তি না হওয়ার পর সুপার ওভারেও যখন ম্যাচ টাই হয়, তখন বাউন্ডারির হিসাব বিবেচনা করে নিউজিল্যান্ডকে কাঁদিয়ে শিরোপা তুলে দেয়া হয়েছে ইংলিশদের হাতে।

পাকিস্তানের ডেইলি এক্সপ্রেসকে সাক্ষাৎকারে আইসিসির এই বাউন্ডারি আইনের সমালোচনা করে নাসিম বলেছেন, ‘বাউন্ডারির হিসাব করে কীভাবে একটা দলের হাতে শিরোপা তুলে দেয়া হয়? এটা তো স্কুল টুর্নামেন্ট নয়! উচিত ছিল শিরোপা যৌথভাবে দুই দলের হাতে তুলে দেয়া।’

‘আইসিসির উচিত যে ভুল তারা করেছে সেটা মেনে নেয়া। ক্রিকেটীয় স্বার্থে খেলুড়ে দেশগুলোর কাছে ক্ষমা চাওয়া। ’

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড