• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবার শীর্ষে সাকিব

  ক্রীড়া ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ১২:১৯
আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষেই আছেন সাকিব (ছবি : সংগৃহীত)
আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষেই আছেন সাকিব (ছবি : সংগৃহীত)

সদ্য শেষ হওয়া দ্বাদশ বিশ্বকাপের মিশন শুরুর আগে আগে নিজের হারানো স্থান পুনরুদ্ধার করেছিলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বিশ্বকাপ শেষেও সাকিবের জায়গা অক্ষতই থাকল। সাকিবের ধারের কাছেও কেউ নেই! ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস আসর শেষ তিন পয়েন্ট কুড়ালেও রেটিং পয়েন্ট অনেক পিছিয়ে আছেন।

এবারের বিশ্বকাপে মোট আট ম্যাচে ৬০৬ রান করেছেন সাকিব। যার মধ্যে ছিল দুই শতক আর পাঁচ অর্ধশতক। আর বল হাতে নিয়েছেন ১১ উইকেট। আইসিসি অলরাউন্ডারের লিস্টে সাকিবের রেটিং পয়েন্ট ৪০৬। দুইয়ে থাকা স্টোকস পয়েন্ট ৩১৯। অর্থাৎ সাকিবের থেকে ৮৭ পয়েন্ট পিছিয়ে স্টোকস।

অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের তিনে আছেন আফগানিস্তানের মোহম্মদ নবী; ৩১০ পয়েন্ট। চারে আছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম। তার পয়েন্ট ৩০০। আফগান রশিদ খান এখন পয়েন্ট ২৮৯।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মা আছেন ঠিক তার পরের স্থানে। পাকিস্তানের বাবর আজম তৃতীয় এবং দক্ষিণ আফ্রিকার ফ্যাফ ডু প্লেসি ও নিউজিল্যান্ডের রস টেইলর আছেন যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে।

বোলারদের র‍্যাঙ্কিংয়েও শীর্ষস্থান দখল ভারতের। শীর্ষে জাসপ্রিত বুমরাহ, যদিও শীর্ষ দশে নেই আর কোনো ভারতীয়। ট্রেন্ট বোল্ট, কাগিসো রাবাদা, প্যাট কামিন্স ও ইমরান তাহির রয়েছেন যথাক্রমে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে।

মজার বিষয় হচ্ছে, বিশ্বকাপ শুরুর আগে সাকিবের কাছে আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারানো রশিদ খান নেমে গেছেন পাঁচে! আসর শুরুর আগে দুইয়ে থাকা এই আফগান তারকা নিজেকে মেলেই ধরতে পারেননি ফলে তিনি নেমে গেছেন পাঁচে।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড