• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

বিশ্বকাপ শেষে আইসিসি বাংলাদেশকে কত টাকা দিল?

  ক্রীড়া ডেস্ক

১৬ জুলাই ২০১৯, ০৯:৩৬
সৌম্য, মুস্তাফিজ, মোসাদ্দেক ও মিরাজ (ছবি : সংগৃহীত)
সৌম্য, মুস্তাফিজ, মোসাদ্দেক ও মিরাজ (ছবি : সংগৃহীত)

রোমাঞ্চ শেষে বিশ্বকাপ ট্রফি তো গেল নতুন বাড়ি। নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ ট্রফি জয়ের স্বাদ পেল ইংল্যান্ড। শিরোপাজয়ী ইংরেজরা পুরস্কারসহ কত টাকা পাচ্ছেন? বা রানার্স-আপ দল কত পাচ্ছেন? আসুন জেনে নেই-  

ক্রিকেট বিশ্বকাপের ইতিহাসে চলতি বিশ্বকাপেই দেওয়া হচ্ছে বড় অঙ্কের প্রাইজমানি। যা অন্য আসরের টাকার অঙ্কে পুরস্কারের তুলনায় ছাপিয়ে গেছে। এই টুর্নামেন্টের বাজেট ১০ মিলিয়ন ডলার (বাংলাদেশি টাকায় ৮৪ কোটি ৫১ লক্ষ টাকা)। চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড পেল চার মিলিয়ন ডলার যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৪ কোটি টাকা। রানার্স-আপ দল নিউজিল্যান্ড পেয়েছে দুই মিলিয়ন ডলার অর্থাৎ বাংলাদেশি টাকায় ১৭ কোটি টাকা।  

১০ দলের এই বিশ্বকাপে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ ছাড়াও টাকা পেয়েছেন বাকি আটটি দল। আইসিসির নিয়ম অনুযায়ী গ্রুপপর্বে প্রত্যেক ম্যাচে জয়ী দল পাবে ৪০ হাজার ডলার করে। এ ছাড়া গ্রুপপর্ব থেকে বাদ পড়া দলের জন্য আইসিসির বরাদ্দ ১ লাখ ডলার।

অর্থাৎ বাংলাদেশ দ্বাদশ আসরে জিতেছে কেবল তিনটি ম্যাচ সেই হিসাবে টাইগাররা সব মিলিয়ে বাংলাদেশ পেয়েছে ২ লাখ ৪০ হাজার ডলার, যা বাংলাদেশি টাকায় দুই কোটি ২৭ লাখ টাকা।

সেমি-ফাইনাল থেকে বাদ পড়া দুই দলকেও হতাশ করেনি আইসিসি। তাদের জন্য বরাদ্ধ করা হয়েছে বেশ বড় অঙ্কের টাকা। সেমিতে বাদ যাওয়া প্রত্যেক দল পাবে ৮ লাখ ডলার।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড