• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

পাক এমপিদের কাছে হেরে রানার্স আপ বাংলাদেশ 

  ক্রীড়া ডেস্ক

১৩ জুলাই ২০১৯, ০৩:৪৭
বাংলাদেশের সংসদ সদস্যরা
বাংলাদেশের সংসদ সদস্যরা ( ছবি : সংগৃহীত )

সংসদ সদস্যদের নিয়ে ইংল্যান্ডে আয়োজিত আন্তঃসংসদীয় (ইন্টার-পার্লামেন্টারি) বিশ্বকাপে রানার্সআপ হয়েছে বাংলাদেশ সংসদীয় দল। ফাইনালে লড়াইয়ের ম্যাচে পাকিস্তানের কাছে ৯ উইকেটের ব্যবধানে শিরোপা হাতছাড়া করেছে দুর্জয়, পলকরা।

শুক্রবার (১২ জুলাই) লন্ডনের কেন্টে আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের সংসদ সদস্যরা ২০ ওভারে ৮ উইকেটে ১০৪ রান সংগ্রহ করে। জবাবে জয়ের জন্য ১০৫ রানের লক্ষ্যে ব্যাট হাতে নেয় পাকিস্তানের সাংসদরা। এতে ১১.৪ ওভারে মাত্র ১ উইকেটে জয়ের বন্দরে নোঙর ফেলে পাক সাংসদরা।

ইংল্যান্ডে এবারই প্রথমবারের মতো বসেছে আন্তঃসংসদ ক্রিকেট বিশ্বকাপ। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করা বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নেয়। ইংল্যান্ডকে ৪০ রানে হারিয়ে জায়গা করে নেয় ফাইনালে।

এর আগে গ্রুপ পর্বের ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রাখে বাংলাদেশ দল। ‘বি’ গ্রুপে খেলা বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ড। তিন দলকেই হারায় বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল। 

বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দলের সদস্যরা হলেন- অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (যুব ও ক্রীড়াবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি), নুরুন্নবী চৌধুরী শাওন, নাহিম রাজ্জাক, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, জুয়েল আরেং, আনোয়ারুল আবেদীন খান তুহিন, আহসান আদিলুর রহমান আদিল, ছোট মনির, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম শিমুল, ফাহিম গোলন্দাজ বাবেল, মোহাম্মদ আয়েনউদ্দিন, শামীম হায়দার পাটোয়ারি, আনোয়ারুল আজীম আনার।

ওডি/এসএএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড