• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যর্থ বিশ্বকাপ : আফগানিস্তানের নতুন অধিনায়ক রশিদ খান

  ক্রীড়া ডেস্ক

১২ জুলাই ২০১৯, ১৮:১৬
রশিদ খান
আফগানিস্তানের নতুন অধিনায়ক রশিদ খান (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো অংশ নিয়েছিল আফগানিস্তান। কিন্তু শূন্য হাতেই ফিরতে হয় যুদ্ধবিদ্ধস্ত দেশটিকে। নয় ম্যাচের একটিতেও জয় পায়নি আফগানরা। টুর্নামেন্টে এতে বাজে পারফরম্যান্সের কারণে গুলবাদিন নাইবকে সরিয়ে রশিদ খানকে নতুন অধিনায়ক ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। শুধু ওডিআই-ই নয় সব ফরম্যাটের অধিনায়কের দায়িত্ব পেয়েছেন এই লেগ স্পিন অলরাউন্ডার। 

আসগর আফগানের নেতৃত্বে ভালোই খেলছিল আফগানিস্তান। তিন ফরম্যাটেই আফগানিস্তানকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে হঠাৎ করেই নেতৃত্বে  বড়সড় পরিবর্তন আনে এসিবি। এতেই ঘটে যত বিপত্তি।

আসগর আফগানকে সরিয়ে বিশ্বকাপের নেতৃত্ব দেয়া হয় গুলবাদিন নাইবকে। শুধু তাই নয়! তিন ফরম্যাটের জন্য তিনজন অধিনায়ক ঠিক করে দেয় দেশটির ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা এসিবি।

ওডিআইর অধিনায়ক গুলবাদিন নাইব, রশিদ খানকে দেয়া হয় টি-টুয়েন্টি দলের নেতৃত্ব। আর রহতম শাহকে দেয়া হয় টেস্ট দলের নেতৃত্ব।

বিশ্বকাপের মতো মেগা ইভেন্টের আগে বোর্ডের এমন সিদ্ধান্তে তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছিলেন মোহাম্মদ নবী ও রশিদ খান। তারা আইপিএল খেলা অবস্থায় ভারতে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ্যে অধিনায়ক পরিবর্তনের প্রতিবাদ জানান।

এবারের বিশ্বকাপে অধিনায়কের দায়িত্ব নিয়ে দলকে কোনো সাফল্যই এনে দিতে পারেননি ওয়ানডে দলের অধিনায়ক গুলবাদিন নাইব। তার নেতৃত্বে বিশ্বকাপে নয় ম্যাচ খেলে গ্রু পর্বে একটি ম্যাচেও জয় পায়নি আফগানরা। ব্যর্থতার বৃত্তে থেকেই বিশ্বকাপকে বিদায় জানায় আফগানিস্তান।

দলের এমন বাজে পারফরম্যান্সে হতাশ এসিবি। যে কারণে বিশ্বকাপ শেষে দেশে ফিরতেই ক্রিকেট বোর্ড গুলবাদিন নাইবকে সরিয়ে রশিদ খানকে তিন ফরম্যাটের জন্য নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড