• মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯

জরিমানা গুণে এই যাত্রায় বেঁচে গেলেন রয়

  ক্রীড়া ডেস্ক

১২ জুলাই ২০১৯, ১৫:০৮
জেসন রয়
আম্পায়ার মারাইস এরাসমুসের সঙ্গে তর্ক করেছেন জেসন রয় (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার দেওয়া ২২৩ রানের জবাবে ইংল্যান্ডের উড়ন্ত সূচনা এনে দেন দুই ইংলিশ ওপেনার জ্যাসন রয় এবং জনি বেয়ারেস্টো। যেকটি ম্যাচে রয়ের ব্যাট কথা বলেছে সেকটি ম্যাচই জিতেছে স্বাগতিকরা। অথচ ইংলিশরা তাকে ছাড়াই খেলতে যাচ্ছিল বিশ্বকাপের ফাইনাল! কারণ আইসিসির আচরণবিধি ভাঙায় তাকে থাকতে হচ্ছে মাঠের বাহিরে। কিন্তু না শেষ পর্যন্ত রয় জরিমানা গুণেই পার পেয়ে গেলেন এই যাত্রায়। ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা দিতে হবে ইংলিশ ওপেনারকে।

ঘটনার সূত্রপাত যখন ইংল্যান্ডের সংগ্রহ ১ উইকেট ১৪৭ রান, খেলা চলছে ২০তম ওভারের। জ্যাসন রয় স্ট্রাইকে আছেন মাত্র ৬৪ বলে ৮৫ রান করে। ওভারের চতুর্থ বলে প্যাট কামিন্সের বল রয়ের ব্যাটের কাছ ঘেষে চলে গেল অজি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারির হাতে। ক্যারি আর কামিন্সের আবেদনে সাড়া দিলেন আম্পায়ার কুমার ধর্মসেনা।

আম্পায়ার মারাইস এরাসমুসের সঙ্গে তর্ক করতে দেখা যায় রয়কে। তাতে আইসিসির আচরণবিধির ২.৮ অনুচ্ছেদ ভেঙেছেন জেসন। ৩০ শতাংশ জরিমানার পাশাপাশি তার ডিসিপ্লিনারি রেকর্ডে দুটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হচ্ছে।

অজিদের হারিয়ে ২৭ বছর পর বিশ্বকাপের ফাইনালের টিকিট নিশ্চিত হয়েছে ইংলিশদের। বিশ্বকাপের ফাইনালে ১৪ জুলাই লর্ডসে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড। বাংলাদেশ সময় দুপুর সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড