• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাউকে কিছু না বলে চুপিসারে ঢাকা ছাড়লেন রোডস

  ক্রীড়া ডেস্ক

১২ জুলাই ২০১৯, ১৪:০৭
স্টিভ রোডস
স্টিভ রোডস (ছবি : সংগৃহীত)

দ্বাদশ বিশ্বকাপে ভরাডুবির কারণে চুক্তিবদ্ধ সময়ের আগেই ছাঁটাই করা হয় টাইগারদের কোচ স্টিভ রোডসকে। গত বছরের ৮ জুন নিয়োগপ্রাপ্ত হন রোডস, বছর ঘুরতেই তার সাথে চুক্তি বাতিল করা হয়। এরই মধ্যে বিসিবি আনুষ্ঠানিকভাবে রোডসকে বিদায়ও জানিয়েছে। বৃহস্পতিবার (জুলাই ১১) সকালে বিসিবি কার্যালয়ে এসে সকল আনুষ্ঠানিকতা শেষ করেন এই ইংলিশ ম্যান। তবে যাওয়ার সময় সংবাদমাধ্যমের সাথে কিছু না বলে চুপিসারে ঢাকা ছাড়লেন রোডস। 

২০১৮ সালের ৭ জুন দু বছরের চুক্তিতে স্টিভ রোডস বাংলাদেশ ক্রিকেটে দলের হেড কোচ হিসেবে যোগ দিয়েছিলেন। আগামী বছর অনুষ্ঠেয় টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রোডসের সাথে বিসিবির চুক্তি ছিল। কিন্তু এক বছরের মধ্যে তাকে বিদায় নিতে হলো।

চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকা সত্ত্বেও রোডসকে কেন চাকরিচ্যুত করা হল এ নিয়ে অনেক গুঞ্জনই ছিল ক্রিকেট অঙ্গনে।

অবশেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন রোডসের ছাঁটাইয়ের বিষয়ে জানিয়েছেন, ‘ইঞ্জুরড প্লেয়ার রাত সাড়ে এগারোটায় বলছে সে হাত নাড়াতে পারছে না। পরদিন সকালে দেখি সেই ইঞ্জুরড প্লেয়ারই খেলছে। তিনটা ইঞ্জুরড প্লেয়ার খেলছে, আর যাদের খেলার কথা তারা নেই। এগুলো এর আগে কখনো দেখিনি। এছাড়া না বলে দল পরিবর্তন করে ফেলা। মিটিং করে দল ঠিক করে মাঠের নামার পর যদি দেখি অন্য দল এটা তো দলের জন্যও অস্বস্তিকর ব্যাপার।’

বাংলাদেশের সঙ্গে কাজ শুরুর পর রোডস প্রতি মুহূর্তে সংবাদ মাধ্যমের সঙ্গে দারুণ সময় কাটিয়েছেন। প্রাণ খুলে কথা বলেছেন সবার সঙ্গে। কিন্তু তাকে ছাঁটাই করার পর থেকে একটিও কথা বের হয়নি তার মুখ থেকে। নীরবেই বাংলাদেশ ছেড়ে চলে গেলেন ইংলিশ কোচ।

সংবাদকর্মীদের সঙ্গে রোডসের কথা না বলার বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘স্বাভাবিকভাবেই যখন একটা সম্পর্কের ইতি হয়, তখন সেখানে অনেক ব্যাখ্যা থাকে। হয়তো তিনি সেই বিষয়গুলো এড়িয়ে যেতে চেয়েছেন। এটা যার যার ব্যক্তিগত ব্যাপার।’

এই ইংলিশম্যান টাইগারদের দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশ দল মোট আটটি টেস্টে অংশগ্রহণ করে; যেখানে কেবল তিনটি টেস্টে জয় পায় টাইগাররা। এছাড়া ওয়ানডেতে মোট ৩০টি ম্যাচে অংশ নিয়ে ১৭টি জয়ের বিপরীতে হেরেছে ১৩টি ম্যাচে। টি-টুয়েন্টিতে ৬ ম্যাচ খেলে তিনটি জিতেছে এবং হেরেছে বাকি তিনটি। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড