• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চিলিকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে উরুগুয়ে

  ক্রীড়া ডেস্ক

২৫ জুন ২০১৯, ১৩:২৫
এডিনসন কাভানি
কাভানির গোলে উরুগুয়ের জয় (ছবি : সংগৃহীত

এডিনসন কাভানির একমাত্র গোলে চিলিকে হারিয়েছে উরুগুয়ে। ম্যাচের ৮২ মিনিটে দুর্দান্ত হেডে চিলির জালে বল পাঠান এ পিএসজি স্ট্রইকার। তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন উরুগুয়ে। ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ রানারআপ চিলি।

রিও ডে জেনিরোর মারকানা স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে গোলের সুযোগ পেয়েছিল উরুগুয়ে। তবে লুইস সুয়ারেজের শট সতীর্থ খেলোয়াড়ের কাঁধে লেগে টার্গেট মিস করে বল।

তবে নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে জোনাথন রড্রিগেজের বাড়ানো বল থেকে কাভানির হেড প্রতিহত করতে পারেননি গ্যাব্রিয়েল আরিয়াস। এই এক গোলে চিলির বিপক্ষে জয় নিশ্চিত হয় তাদের। কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে খেলবে পেরুর সঙ্গে। আর চিলির প্রতিপক্ষ কলম্বিয়া।

অপরদিকে, ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করায় গ্রুপ রাউন্ড থেকে বিদায় নিয়েছে জাপান। ম্যাচের প্রথমার্ধেই দুই দল গোল করে। এ ম্যাচ ড্র হওয়ায় তৃতীয় স্থান নিশ্চিত করে জাপান। তবে তিন গ্রুপের সেরা দুই তৃতীয় স্থানের দল হিসেবে পেরু ও প্যারুগুয়ে নিশ্চিত করে কোয়ার্টার ফাইনাল। গ্রুপ পর্বে পেরু চার পয়েন্ট নিয়ে তৃতীয় হয়। প্যারাগুয়ে জাপানের সমান দুই পয়েন্ট পেলেও গোল ব্যবধানে এগিয়ে থাকে লাতিন দলটি।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড