• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্রাজিল পাঠানো হচ্ছে চার ফুটবলারকে

  ক্রীড়া ডেস্ক

২৪ জুন ২০১৯, ২০:৫৮
জগেন, নাহিদ, মিঠু, নাজমুল
ব্রাজিল যাচ্ছেন এই চার ফুটবলার (ছবি: সংগৃহীত)

উন্নত প্রশিক্ষণের জন্য চার বাংলাদেশি তরুন ফুটবলারকে যুব ও ক্রীয়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে ব্রাজিল পাঠানো হচ্ছে। মঙ্গলবার রাতে এক মাসের অনুশীলনের জন্য ব্রাজিলের উদ্দেশে ঢাকা ছাড়বেন উদীয়মান এই চার ফুটবলার।

রবিবার আয়োজিত এক অনুষ্ঠানে যুব ও ক্রীয়া প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, 'ক্রিকেটের পাশাপাশি ফুটবলকে বিশ্বমানের উন্নীত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও ডেভলপমেন্ট ফুটবল কাপ থেকে বাছাইকৃত চার উদীয়মান ফুটবলারকে অনুশীলনের জন্য ব্রাজিলে পাঠানো হচ্ছে। আগামীতে আরও বেশি সংখ্যক ফুটবলারকে দীর্ঘ মেয়াদে প্রশিক্ষণের জন্য বিদেশে প্রেরণের পরিকল্পনা রয়েছে সরকারের।' এছাড়া এ বছর মেয়েদের জন্য গোল্ড কাপ আয়োজনসহ নানা উদ্যোগ নেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, 'এ বছর থেকে কিশোরদের পাশাপাশি কিশোরীদের জন্য বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজনের উদ্যোগ নিচ্ছি আমরা। এছাড়াও জাতীয় ভাবে আন্ত:কলেজ ফুটবল প্রতিযোগিতা আয়োজন করা হবে।'

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে অনুষ্ঠিত ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৫ ও অনূর্ধ্ব-১৭ বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকে সেরা ২০ জনকে ডাকা হয়েছিল বাছাইপর্বে। দুই দিনের বাছাই পরীক্ষায় সেরা হয়ে পেলে-নেইমারদের দেশের টিকিট পেয়েছেন জগেন, নাহিদ, মিঠু, নাজমুল। যুব ও ক্রীড়া মন্ত্রীর ভাষ্যমতে, ব্রাজিলের ভাস্কো দা গামা ক্লাবের অধীনে অনুশীলন করার কথা রয়েছে তাদের।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. জাফর উদ্দীন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাহবুব উজ্জামান, ব্রাজিলের রাষ্ট্রদূত জো তাবাজেরা ডি অলিভেরা, বাছাইকৃত চার ফুটবলারসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড