• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোপায় আজ মুখোমুখি শক্তিশালী চার দল

  ক্রীড়া ডেস্ক

২৪ জুন ২০১৯, ১৫:০০
কোপা আমেরিকা
আজ শেষ হচ্ছে গ্রুপ পর্বের লড়াই (ছবি : সংগৃহীত)

কোপা আমেরিকার গ্রুপ পর্বের সমাপ্তি হবে আজ। গ্রুপ পর্বের শেষ দিনে মাঠে গড়াবে দুটি ম্যাচ। ব্রাজিলের বোলো হরিজোন্তে ইকুয়েডরের মুখোমুখি হবে এশিয়ান জায়ান্ট জাপান আর রিও ডি জেনেইরোতে শক্তিশালী চিলি বনাম উরুগুয়ে। ম্যাচ দুটিই অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় মঙ্গলবার (২৫ জুন) ভোর ৫টায় (স্থানীয় সময় সোমবার সন্ধ্যা ৭টা) ।

চার দলই গ্রুপ ‘সি’তে খেলছে। দুই ম্যাচ করে খেলা দলগুলোর মধ্যে দুটিতেই জয় পেয়েছে একমাত্র চিলি। উরুগুয়ের এক জয়ের বিপরিতে এক ড্র, জাপানের এক ড্র আর এক পারজয় এবং ইকুয়েডর হেরেছে দুই ম্যাচেই।

চিলি

গত দুই আসরের টানা চ্যাম্পিয়ন চিলি আজ ড্র কিংবা জয় পেলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আট নিশ্চিত করবে। উরুগুয়েরও একই সমীকরণ। ড্র বা জয়, যে কোনো একটা হলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হবে সুয়ারেজদের। গ্রুপের তৃতীয় দল হিসেবে নক আউট পর্বে খেলার সুযোগ আছে এশিয়ান জায়ান্ট জাপানের। তবে তার জন্য অবশ্যই জয় পেতে হবে সূর্য উদয়ের দেশটিকে। সুযোগ আছে লিগ পর্বে এক ম্যাচেও জয় না পাওয়া ইকুয়েডরেরও। সেক্ষেত্রে ৩-০ গোলে হারাতে হবে জাপানকে।

সুয়ারেজ

ইতোমধ্যে ‘এ’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল, ভেনেজুয়েলা ও পেরু। আর ‘বি’ গ্রুপ থেকে কলম্বিয়া ও আর্জেন্টিনা। তৃতীয় দল হিসেবে কিছুটা সম্ভাবনা দেখছে পেরাগুয়ে। তবে তাদের তাকিয়ে থাকতে হবে জাপান-ইকুয়েডরের ম্যাচের দিকে।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড