• মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

কোপা আমেরিকা ২০১৯

কোয়ার্টারে ব্রাজিল ও আর্জেন্টিনার প্রতিপক্ষ যারা

  ক্রীড়া ডেস্ক

২৪ জুন ২০১৯, ০৬:৩৩
কৌতিনহো ও মেসি
ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবলার কৌতিনহো ও মেসি (ছবি : সংগৃহীত)

চলমান কোপা আমেরিকায় ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দলই কোয়ার্টার ফাইনালে যাওয়ার যোগ্যতা অর্জন করেছে। দুই জয় ও এক ড্রতে আট পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে ব্রাজিল ও এক জয় ও এক ড্রতে ৪ পয়েন্ট নিয়ে 'বি' গ্রুপের রানার্সআপ হয়ে আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে।

উদ্বোধনী ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলের ব্যধানে হারিয়ে কোপার মিশন শুরু করে স্বাগতিক ব্রাজিল। এরপর ভেনেজুয়েলার সাথে ড্র করলেও পেরুকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় সেলেসাওরা। অন্যদিকে কোপায় নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার সাথে হেরে যায় আর্জেন্টিনা। স্কলানির শিষ্যরা দ্বিতীয় ম্যাচ ড্র করলে প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ার শঙ্কা জাগে। শেষ ম্যাচে কাতারকে হারিয়ে তারা গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। 

এবারের কোপায় ১২টি দল তিনটি গ্রুপে চার দলে ভাগ হয়ে অংশগ্রহণ করছে। গ্রুপ পর্ব থেকে প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপসহ আটটি দল কোয়ার্টার ফাইনাল খেলবে। তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সরাসরি কোয়ার্টারে খেলবে ও বাকি দুই দল নির্ধারিত হবে তিন গ্রুপের তৃতীয় স্থানে থাকা দলগুলো থেকে। তৃতীয় স্থানে থাকা তিন দলের যে দুই দল পয়েন্ট সংখ্যায় এগিয়ে থাকবে তারা কোয়ার্টারে খেলার যোগ্য বলে বিবেচিত হবে। এখন পর্যন্ত কোয়ার্টারে আর্জেন্টিনার প্রতিপক্ষ নির্ধারিত হলেও ব্রাজিলের প্রতিপক্ষ কে হবে তা জানা যাবে আজকে গ্রুপ পর্বের শেষ দুইটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর। 'বি' গ্রুপের রানার্সআপ আর্জেন্টিনা মুখোমুখি হবে 'এ' গ্রুপের রানার্সআপ ভেনেজুয়েলার সাথে। অন্যদিকে ব্রাজিল খেলবে গ্রুপ 'বি' ও 'সি' থেকে অষ্টম দল হিসেবে যে দল কোয়ালিফাই করবে তাদের সাথে। সেক্ষেত্রে ব্রাজিলের খেলার সম্ভাবনা রয়েছে পেরু অথবা জাপানের সাথে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড