• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোপা আমেরিকা ২০১৯

আজ যেসব চ্যানেলে দেখা যাবে আর্জেন্টিনার ম্যাচ

  ক্রীড়া ডেস্ক

২৩ জুন ২০১৯, ২০:৪৫
আর্জেন্টিনা দল
বাঁচা মরার লড়াইয়ে আজ মাঠে নামবে মেসিরা (ছবি: সংগৃহীত)

শেষ ‘দুবার’ কোপার ফাইনালে উঠেও শেষরক্ষা হয়নি লিওনেল মেসির আর্জেন্টিনার। কিন্তু এবার কোয়ার্টার ফাইনালে এগিয়ে যাওয়ার রাস্তাটাই ক্রমশ কঠিন হয়ে যাচ্ছে তাদের। চলমান কোপা আমেরিকায় টানা দুই ম্যাচে জয়ের মুখ দেখল না লিওনেল স্কালোনির শীর্ষরা। 

নিজেদের প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরেই ল্যাটিন আমেরিকার শ্রেষ্ঠ ফুটবল টুর্নামেন্টের অভিযান শুরু হয় মেসিদের। গত বৃহস্পতিবার (২০ জুন) টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ ড্র করে মেসি অ্যান্ড কোং। 

কোপা টিকে থাকার লড়াইয়ে 'বি' গ্রুপের শেষ ম্যাচে কাতারের মুখোমুখি হবে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রবিবার (২৩ জুন) রাত ১টায় শুরু সুপার সানডের ম্যাচটি। পোর্তো আলেগ্রে থেকে খেলাটি সরাসরি সম্প্রচার করবে বেইন স্পোর্টস ও পিপিটিভি। এছাড়াও ইউিটউব আর ফেসবুকের বিভিন্ন গ্রুপ-পেজ খেলাটি দেখা যাবে।

কাতারের সঙ্গে আজকের ম্যাচটি আর্জেন্টিনার জন্য বাঁচা মরার লড়াই। সমীকরণ বলছে, কোপা আমেরিকায় কঠিন পরিস্থিতির সামনে স্কলোনিরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই তাদের।

ড্র কিংবা হারে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারে আর্জেন্টিনা। দুই ম্যাচে এক জয় ও এক ড্রতে কলম্বিয়া পেয়েছে চার পয়েন্ট। প্যারাগুয়ে পেয়েছে  দুই পয়েন্ট। কাতার ও আর্জেন্টিনা দুই দলের পয়েন্ট এক। তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় সবার নিচে মেসিরা। 

কোপা আমেরিকায় এবার তিন গ্রুপ থেকে সেরা আট দল খেলবে কোয়ার্টার ফাইনাল। প্রতিটি গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়ন ও গ্রুপ রানারআপ ছাড়াও তিন গ্রুপের তৃতীয় স্থানে থাকা তিনটি দলের মধ্যে সেরা দুই দল খেলবে।

এই সমীকরণ মেনে আর্জেন্টিনা রয়েছে চরম বিপর্যয়ে। প্যারাগুয়ে কলম্বিয়ার সঙ্গে একাধিক গোলে হারলে এবং কাতারের সঙ্গে ড্র করলে তৃতীয় স্থান পাবে আর্জেন্টিনা। তবে এতেও বাদ পড়ার শঙ্কায় থাকবে তারা। কারণ 'এ' গ্রুপের তৃতীয় স্থানে থাকা দলের পয়েন্ট চার। আবার 'সি' গ্রুপে জাপান ইকুয়েডরের সঙ্গে জিতলে তৃতীয় স্থানে থেকে তারাও অর্জন করবে চার পয়েন্ট। সেক্ষেত্রে বাদ পড়বে মেসির আর্জেন্টিনা। 

কাতারের সঙ্গে এর আগে একবার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ২০০৫ সালে। সেবার ৩-০ গোলে জিতেছে লাতিন পরাশক্তি। তবে এসব মনে রেখে লাভ নেই। লাতিন ফুটবলের বড় শক্তি হিসেবে কাতারকে হারাতে মরিয়া আর্জেন্টাইন শিবির।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড