• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্লোসাকে টপকে বিশ্বকাপের সর্বোচ্চ গোলের রেকর্ড মার্তার

  ক্রীড়া ডেস্ক

১৯ জুন ২০১৯, ১৫:১৩
মার্তা ভিয়েরা
বিশ্বকাপে সর্বোচ্চ গোলের রেকর্ড মার্তার (ছবি: সংগৃহীত)

বিশ্বকাপে নারী-পুরুষ নির্বিশেষে সর্বোচ্চ গোলদাতা ব্রাজিলিয়ান তারকা মার্তা ভিয়েরা। নারী বিশ্বকাপে গ্রুপ পর্বে ইতালির সঙ্গে গোল করে এ রেকর্ড গড়েছেন ৩৩ বছর বয়সী এ নারী। ক্যারিয়ারের ষষ্ঠ বিশ্বকাপ খেলে মার্তার গোলে সংখ্যা ১৭টি। পুরুষদের মধ্যে বিশ্বকাপে সর্বোচ্চ ১৬টি গোল করেছেন জার্মানির তারকা স্ট্রাইকার ক্লোসা।

নারী বিশ্বকাপ ফুটবলে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ইতালিকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ৭৪ মিনিটে পেনাল্টিস্পট থেকে গোল করেন মার্তা। নারীদের মধ্যে ১৪ গোল করে যৌথভাবে দ্বিতীয় স্থানে আছেন জার্মানির বিরগিট প্রিঞ্জ ও যুক্তরাষ্ট্রের অ্যামি ওয়ামব্যাচ।

এতে নকআউট পর্ব নিশ্চিত হয়েছে ব্রাজিলের। ‘সি’ গ্রুপে ইতালি ও অস্ট্রেলিয়ার সমান ৬ পয়েন্ট পেয়েছে মার্তার দল। গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন ইতালি। অস্ট্রেলিয়া ও ব্রাজিল উভয় দলের গোল ব্যবধান ৩। তবে অস্ট্রেলিয়ার সঙ্গে মুখোমুখিতে ৩-২ গোলে হেরে গেছে ব্রাজিল। হেড টু হেড বিবেচনায় তাই গ্রুপের তৃতীয় দল ব্রাজিল।

ছয়টি গ্রুপ থেকে সেরা দুটি দল ছাড়াও প্রতিটি গ্রুপের তৃতীয় স্থানের দলগুলোর মধ্যে সেরা চার দল খেলবে নকআউট পর্বে। অন্য গ্রুপের তৃতীয় স্থানে থাকা দলগুলোর চেয়ে ব্রাজিল এগিয়ে থাকায় নকআউট পর্ব নিশ্চিত হয়েছে তাদের।

ওডি/এনএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড