• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাল আসছেন হকির নতুন কোচ কাশি

  ক্রীড়া ডেস্ক

১৪ জুন ২০১৯, ১৯:৩৮
হকির নতুন কোচ হামিদরেজা বোখারী কাশি
হকির নতুন কোচ হামিদরেজা বোখারী কাশি (ছবি : সংগৃহীত)

হকির নতুন কোচ হামিদরেজা বোখারী কাশি আসছেন শনিবার (১৫ জুন)। বাংলাদেশ হকি ফেডারেশনের নতুন নির্বাহী কমিটি প্রথম সভায় ইরান থেকে কোচ আনার পরিকল্পনা করেছিল। পরিকল্পনা অনুযায়ী এই ইরানি কোচকে নিয়োগ দেয়া হয়। তার অধিনেই বাংলাদেশের ইনডোর হকির যাত্রা শুরু হতে যাচ্ছে। 

শনিবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখবেন তিনি। সেখান থেকে সরাসরি চলে যাবেন বিকেএসপিতে, যেখানে স্থানীয় দুই কোচের অধীনে অনুশীলন করছেন জিমি-সিটুলরা।

আগামী ১৫ থেকে ২১ জুলাই থাইল্যান্ডের চনবুড়িতে হবে ইনডোর এশিয়া কাপ। প্রথমবারের মতো ইনডোর হকি টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ হকি দল। ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে খেলবে ইরান, মালয়েশিয়া, থাইল্যান্ড ও ফিলিপাইন। ‘বি’ গ্রুপে আছে কাজাখস্তান, উজবেকিস্তান, চাইনিজ তাইপে, সিঙ্গাপুর, মিয়ানমার ও নেপাল। ১৫ জুলাই বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে মালয়েশিয়ার বিপক্ষে।

বাংলাদেশের নতুন কোচ হামিদরেজা বোখারী কাশি ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত কাজ করেছেন তেহরান হকি দলের প্রধান কোচ হিসেবে। ২০০৯ থেকে ২০১০ পর্যন্ত ছিলেন দেশটির জাতীয় দলের কোচ হিসেবে। এরপর ২০১৪ সালে তিনি জাতীয় দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেন। একই বছর দেশটির হকি ফেডারেশনের সাধারণ সম্পাদকও ছিলেন ৩৬ বছর বয়সী এই কোচ। 

হামিদরেজা ১৯৯৯ সাল থেকে ২০০৬ পর্যন্ত ইরান জাতীয় দলের হয়ে খেলেছেন।

ওডি/এসএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড