• মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

যেসব খাবার খেয়ে বিশ্ব মাতাচ্ছেন ক্রিকেট তারকারা

  ক্রীড়া ডেস্ক ১২ জুন ২০১৯, ১৫:১৭

বিশ্বকাপ
ছবি : সংগৃহীত

চলছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। দেখতে দেখতে এরইমধ্যে ১৬টি ম্যাচও শেষ হলো। ক্রিকেট আজকাল মানুষের রক্তের সাথে মিশে গেছে। নিজ দেশের ক্রিকেট নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই। ক্রিকেটারদের সম্পর্কে ভক্তদের জানার আগ্রহেরও শেষ নেই। নিজেদের পছন্দের ক্রিকেটাররা বিভিন্ন দেশে যখন খেলতে যান, তখন নানা স্বাদের খাবার খান। ফেসবুক, ইনস্টাগ্রাম ও টুইটারে সেসব ছবি আমরা দেখতে পাই। আজ এমন কয়েকজন ক্রিকেটারের প্রিয় খাবারের কথা জানাব- 

মাশরাফি বিন মর্তুজা (বাংলাদেশ): 

মাঠের মাশরাফিকে তো সবাই চেনেন। কঠিন সব পরিস্থিতির বিরুদ্ধে বুক চিতিয়ে লড়াই করা এক ‘টাইগার’ তিনি। ম্যাশ নিয়মিত নানা ধরনের খাবারই খান। বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফির মা হামিদা মুর্তজা জানান- আলুভর্তা, ডাল-ভাত, মাছ–মাংস, কই মাছ আর গরুর মাংস এসব আসলে বাঙালি খাবার বেশ পছন্দ তার। 

বিরাট কোহলি (ভারত): 

বর্তমানে ফিট ক্রিকেটারদের তালিকা করলে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির নাম উপরের দিকেই থাকবে। খাবার-দাবারে বর্তমান প্রজন্মের অন্যতম সেরা ব্যাটসম্যানের পছন্দটা একটু অন্যরকম। কোহলির সকালের খাবারের তালিকায় আছে তিনটি ডিমের সাদা অংশ ও একটি পুরো ডিম, তার উপরে গোলমরিচের গুঁড়ো ছিটানো। এর সাথে থাকে অল্প পরিমাণ পালং শাক, চিজ, বাদাম, ঝলসানো মাংস বা মাছ, ফ্রুট সালাদ ও দুই থেকে তিন কাপ লেবু চা।

ফিটনেস ফ্রিক কোহলি ধূমপান ও মদ্যপান থেকে নিজেকে সম্পূর্ণ বিরত রাখেন। মধ্যাহ্নভোজে তিনি খেয়ে থাকেন ঝলসানো মুরগি, সেদ্ধ আলু, পালং শাক ও সবজি। 

ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ) : 

সামুদ্রিক খাবার পছন্দ করেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল। তার সঙ্গে পাস্তাও ভালোবাসেন তিনি। এছাড়া গ্রিলড হ্যালিবাটের সঙ্গে পিচ ও পেপার সালসাও খুব পছন্দ এই ক্রিকেট দানবের। 

মহেন্দ্র সিং ধোনি (ভারত) : 

ভারতের সবচেয়ে সফল অধিনায়ক ধোনির পছন্দের তালিকায় শুধুই ভারতীয় খাবার। গরুর দুধ নিয়মিত পান করেই তিনি অসম্ভব শক্তিশালী হয়েছেন। আর সুযোগ পেলেই ধোনি কাবাব, চিকেন বাটার মাসালা, নান ও চিকেন টিক্কা খান৷পিজ্জাও চলে মাঝে মধ্যে। 

শোয়েব মালিক (পাকিস্তান) : 

পাকিস্তানের শোয়েব মালিকের প্রিয় খাবার হচ্ছে ‘স্থান দুবাই’ নামের এক রেস্তোরাঁর চিকেন। স্ত্রী টেনিস তারকা সানিয়া মির্জা রান্নাবান্না পারেন না। তাই রান্নার দায়িত্ব নিজে নিয়ে নেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব। স্ত্রী, সতীর্থ ও বন্ধুদের সঙ্গে বাইরে খেতে পছন্দ করেন তিনি।

তামিম ইকবাল (বাংলাদেশ): 

দেশ সেরা ওপেনার তামিম ইকবালের প্রিয় খাবার পোলাও আর মুরগির গোস্ত। তবে তামিমের স্ত্রী আয়েশা সিদ্দিকার শখ হলো নতুন নতুন খাবারের স্বাদ নেওয়া। সময় মিললে কখনো যান দুবাই, লন্ডন, ব্যাংকক ও মালয়েশিয়ায়। সেখানে তাদের পছন্দের নির্দিষ্ট রেস্তোরাঁ আছে।

লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা) : 

ঝাঁকড়া চুল আর ভিন্নধর্মী বোলিং স্টাইল, এই দুই মিলে যে ক্রিকেটারের ছবি চোখের সামনে ভেসে ওঠে, তিনি হলেন লাসিথ মালিঙ্গা। তার প্রিয় খাবারের তালিকায় আছে শ্রীলঙ্কান রাইস ও কারি। 

ইউইন মরগান (ইংল্যান্ড) : 

ইংলিশ অধিনায়কের প্রিয় খাবার হচ্ছে পাস্তা ও পিৎজা। তবে তিনি রান্না করতে বেশ পছন্দ করেন। বাইরের রেস্তোরাঁর খাবার পছন্দ তার। প্রিয় খাবার সমসময় ইচ্ছে মতো খেয়ে থাকেন তিনি; কেননা খেতেও যে বেশ ভালো লাগে তার! চকলেট খেতে পছন্দ করেন, চকলেট বিস্কুটও তার পছন্দের।

ওডি/এএপি   

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড