• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

মেসির আয় বেশি রোনালদোর চেয়ে

  ক্রীড়া ডেস্ক

১২ জুন ২০১৯, ১২:৪৩
বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি
বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

ফোর্বস ম্যাগাজিনে বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড়ের তালিকায় এক নম্বরে নাম লেখালেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ২০১৮-১৯ মৌসুম দারুণ কাটিয়েছেন। দেশ ও ক্লাবের হয়ে অসাধারণ পারফরম্যান্স করেছেন তিনি। তারই ফলস্বরূপ উঠে এলেন এই তালিকার শীর্ষে। এই তালকায় দুই নম্বরে আছেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্তিয়ানো রোনালদো।

মঙ্গলবার (১১ জুন) বিশ্বের সেরা ১০০ জন ধনী ক্রীড়াবিদের তালিকা ঘোষণা করেছে ফোর্বস। সেই তালিকায় মেসি সবার আগে। শেষ ১২ মাসে ৪ বিলিয়ন ডলার রোজগার করেছেন। গত বছরের থেকে যা ৫ শতাংশ বেড়েছে! প্রথমবার এই তালিকায় মেসি এক নম্বরে জায়গা করে নিলেন। মেসির বাৎসরিক আয় ১২ কোটি ৭০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৭১ কোটি টাকা! 

গেল বছর মেসি ছিলেন দুনম্বরে। বক্সার ফ্লয়েড মেওয়েদার ছিলেন এক নম্বরে। এ বার তিনি নেমে গিয়েছেন অনেকটাই। দ্বিতীয় স্থানে উঠে এলেন মেসির প্রতিদ্বন্দ্বী জুভেন্তাস তারকা রোনালদো (১০ কোটি ৯০ লাখ ডলার; বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯১৯ কোটি টাকা)। তিন নম্বরেও রয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার (১০ কোটি ৫০ লাখ ডলার; বাংলাদেশি মুদ্রায় ৮৮৫ কোটি টাকা)। 

এই তালিকায় বরাবরই দাপট দেখান বাস্কেটবল তারকারা। গত বছর একশো জনের মধ্যে ৪০ জন ছিলেন বাস্কেটবলার। এ বার সংখ্যাটা কমে হয়েছে ৩৫। বাস্কেটবলারদের মধ্যে সবার আগে রয়েছেন লেব্রন জেমস (মার্কিন যুক্তরাষ্ট্র); আট নম্বরে। এই তালিকা থেকে ছিটকে গিয়েছিলেন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস (মার্কিন যুক্তরাষ্ট্র)। এ বার তিনি ফিরে এসেছেন; রয়েছেন ৬৩তম স্থানে। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড