• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসলাম সম্পর্কে মানুষের ধারণা সঠিক নয়: পগবা

  ক্রীড়া ডেস্ক

১২ জুন ২০১৯, ০৪:৫২
পল পগবা
ধর্মান্তারিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন পগবা (ছবি : সংগৃহীত)

ফ্রান্সের হয়ে জিতেছেন সর্বশেষ বিশ্বকাপ। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেডের মাঝমাঠের মধ্যমণি তিনি। এক সময় উগ্র জীবনযাপন ও নারীসঙ্গের কারণেও থাকতেন আলোচনায়। সে পগবাই এখন পুরোদস্তু মুসলমান। ধর্মান্তারিত হয়ে মুসলিম হওয়া পগবার মুখে এখন ইসলাম বন্দনা। ইসলাম সম্পর্কে মানুষের ধারণা সঠিক নয় বলে দাবি তার।

ইসলা ধর্ম গ্রহণ করে বদলে যাওয়া পগবা ইসলাম সম্পর্কে বলে, 'ইসলাম সম্পর্কে মানুষের ধারণাও সঠিক নয়। ইসলাম সম্পর্কে মিডিয়াতে যা প্রচার হয়, তা সত্য নয় বলেও দাবি ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফুটবলারের। তার মতে, ইসলামে সন্ত্রাস তো নেই'ই, বরং ইসলাম মানুষকে শান্তির সু-শীতল ছায়ার নিচে নিয়ে আসে এবং মানুষের জীবনকে বদলে দেয়।'

মুসলিম বন্ধুদের দেখে মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন তিনি। একদিন বন্ধুদের সাথে নামাজ পড়তে গিয়ে বদলে যাওয়ার দাবী করা পগবা জানান, 'ইসলামই সবকিছু। এটা আমাকে কৃতজ্ঞ হতে সাহায্য করেছে। ইসলাম আমাকে পরিবর্তন করে দিয়েছে। আমার মনে হয় এটা আমাকে শান্তিপূর্ণ মানুষ হিসেবে প্রতিষ্ঠা করেছে। সবাই যেভাবে দেখে, ইসলাম আসলে তেমন নয়। আমরা মিডিয়াতে যেমনটা দেখে থাকি যে, ইসলামে সন্ত্রাস আছে, জঙ্গিবাদ আছে। আসলে মোটেও তা নয়। এটা সত্যিই অনেক সুন্দর একটি ধর্ম। মিডিয়ায় একে ভুলভাবেই উপস্থাপন করা হয়। যে কারণে এই ধর্ম সম্পর্কে মানুষের ধারণা বদলে গেছে।

ওডি/এমএমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড