• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ড্র করেই বিশ্বকাপের মূল বাছাই পর্বে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০১৯, ২১:০০
বাংলাদেশ জাতীয় ফুটবল দল
দ্বিতীয় লেগে লাওসের বিপক্ষে ড্র করে বাংলাদেশ (ছবি : সংগৃহীত)

লাওসের বিপক্ষে ড্র করলেই বিশ্বকাপের মূল বাছাই পর্ব খেলতে পারবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এমন সমীকরণ সামনে রেখে বিশ্বকাপ প্রাক বাছাইয়ে লাওসের মুখোমুখি হয় জেমি ডের শিষ্যরা। শেষ পর্যন্ত গোল শূন্য ড্র করে প্রথম লেগে ১-০ গোলে এগিয়ে থাকা বাংলাদেশ দল নিশ্চিত করে ২০২২ কাতার বিশ্বকাপের মূল বাছাই পর্ব।

মঙ্গলবার (১১ জুন) দ্বিতীয় পর্বের ম্যাচে লাওসের মুখোমুখি হয় বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ৭টায়। ঘরের মাঠে দারুণ শুরু করে লাল-সবুজের দলটি। প্রথমার্ধের ৪৫ মিনিটে কোনো গোলের দেখা না পেলেও আক্রমণের দখলটা ছিল বাংলাদেশের। দ্বিতীয়ার্ধেও একই চিত্র। শেষ পর্যন্ত শূন্য হাতে ফিরতে হয় দুই দলকে। আর সে বাংলাদেশ নিশ্চিত করে তাদের মূল বাছাই পর্ব।

গেল ৬ জুন লাওসের মাটিতেই মাঝমাঠ দখল করার তাগিদটা বুঝেছিল কোচ জেমি ডে। সেই তাগিদেই মাঝমাঠে প্রথম একাদশে দলে ঢুকেছেন মামুনুল ইসলাম মামুন। সঙ্গে আগের ম্যাচের গোলদাতা জয়ের নায়ক রবিউলও। এদিন দুই পরিবর্তন এনে দল সাজানো হয়েছে বাংলাদেশের একাদশ।

সেই মাফিক প্রথমার্ধটাও দখলে রেখেছে জামাল ভূঁইয়ারা। মাঝমাঠ হাতে রেখেই লাওসের রক্ষণ শিবিরে আক্রমণের ফণা তুলে চলে বাংলাদেশ। সঙ্গে জমাটবদ্ধ রক্ষণ উপহার দিয়েছে রহমত-বিশ্বনাথ-টুটুলরা।

প্রথমার্ধেই কয়েকটি সুযোগ কাজে লাগাতে পারলে ব্যবধানটা গড়ে দিতে পারতো বাংলাদেশ। রবিউলের লম্বা থ্রো গুলো লাওসের গোলবারে বেশ কয়েকবার ভয় ধরিয়ে দেয়।

এদিকে প্রথমার্ধের শেষের দিকে জীবন প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন। তার হেডটা বেশ দুর্বল ছিল। তাতে লিড নিতে পারেনি লাল-সবুজরা। ব্যর্থ না হলেও দ্বিতীয়ার্ধে স্কোর আসেনি। ড্র করেই সমর্থকদের আশা পূরণ করেছে বাংলাদেশ। বিশ্বকাপের মূল বাছাইপর্বে খেলবে বাংলাদেশ।

ওডি/এসএম

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড