• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যালেগ্রির বিদায়ী ম্যাচে জুভেন্তাসের হার

  ক্রীড়া ডেস্ক

২৭ মে ২০১৯, ১০:৩৬
জুভেন্তাস
জুভেন্তাস কোচ ম্যাস্সিমিলিয়ানো অ্যালেগ্রি (ছবি : সংগৃহীত)

৩৩ রাউন্ড পার করার পর জয় পাওয়া ভুলে গেছে জুভেন্তাস। ইন্টার মিলান, তুরিনোর সঙ্গে ড্রয়ের পর রোমার মাঠে ২-০ গোলে হারে তারা। গত ম্যাচে আটলান্টার সঙ্গে ১-১ গোলে ড্র করে টানা আট বারের লিগ জয়ীরা। লিগের শেষ ম্যাচে তারা ২-০ তে হারলো সাম্পদোরিয়ার কাছে।

শেষ পাঁচ ম্যাচে জয় না পাওয়ার তিক্ততা নিয়ে মৌসুম পার করলেন ম্যাস্সিমিলিয়ানো অ্যালেগ্রি। তাঁর অধীনে এবার জুভেন্তাস জিতল ক্লাব ইতিহাসের ৩৫তম লিগ শিরোপা। তবে বিদায়ী ম্যাচটি আনন্দের ছিল না অ্যালেগ্রির জন্য। হার দিয়ে জুভেন্তাসের সঙ্গে পাঁচ বছরের সম্পর্কের ইতি টানলেন এ ইতালিয়ান। এ সময়ে তাঁর হাত ধরে জুভেন্তাস জেতে পাঁচটি লিগ শিরোপা, চারটি ইতালিয়ান কোপা ও দুইটি সুপার কোপা।

অ্যালেগ্রি শেষ ম্যাচে রোনালদোকে ছাড়াই মাঠে নামান জুভদের। মানজুকিচসহ মোট আটটি পরিবর্তন ছিল গত সপ্তাহের ম্যাচের সঙ্গে। তাতে আক্রমণভাগে হিমশিম খায় ইতালিয়ান জায়ান্টরা। সাম্পোদোরিয়ার মাঠে শুরু থেকে পিছিয়ে ছিল জুভেন্তাস। তবে ৮৪ মিনিট পর্যন্ত ম্যাচটি ছিল গোলশূন্য। শেষ দিকে দুই গোল আদায় করে সাম্পদোরিয়া। দলের হয়ে গোল দুটি করেন ফ্রান্সের গ্রেগরি দেফরেল ও ইতালির জিয়ানলুকা কাপরারি। এতে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে ওঠলো সাম্পদোরিয়া ।

লিগে এটি জুভেন্তাসের চতুর্থ হার। ৩৮ ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শিরোপা ঘরে তোলে তুরিনের ক্লাবটি। লিগে দ্বিতীয় স্থানে থাকা নাপোলি মৌসুম শেষ করেছে ৭৯ পয়েন্ট নিয়ে।