• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবারও ভালভার্দের পক্ষে গীত গাইলেন বার্সা প্রেসিডেন্ট

  ক্রীড়া ডেস্ক

২৬ মে ২০১৯, ১৩:৫৩
এরনেস্তো ভালভার্দের
এরনেস্তো ভালভার্দের (ছবি : সংগৃহীত)

চ্যাম্পিয়নস লিগ থেকে বার্সেলোনার অবিশ্বাস্য বিদায়ের সেই দুঃস্মৃতি এখনো পোড়ায় দলের তারকা খেলোয়াড়দের। সেই কষ্ট ভুলে যেতে কোপা দেল রের শিরোপা ঘরে তুলতে মরিয়া ছিল তারা; কিন্তু দুর্ভাগ্য লা লিগা চ্যাম্পিয়নরা শিরোপা হাতছাড়া করে কষ্ট আরও বাড়িয়ে নিল! ঘরোয়া ডাবল জয়ের আশা পূর্ণ না হওয়াতে প্রশ্ন ওঠছে কোচ এরনেস্তো ভালভার্দের দায়িত্বে থাকা নিয়ে। ফুটবল আঙিনায় এই গুঞ্জন আজকের না, বেশ কদিন ধরেই; তবে এসব গুঞ্জনকে উড়িয়ে দিয়ে কাতালান প্রেসিডেন্ট জোসেপ বার্তেমেউ যথারীতি স্প্যানিশ এই কোচের গীত গাইলেন! আগামী মৌসুম পর্যন্ত ভালভার্দের সঙ্গে চুক্তি রয়েছে বার্সার বিষয়টি দৃঢ়তার সঙ্গেই জানিয়ে দিলেন তিনি।

শনিবার (২৪ মে) সেভিয়ার মাঠে ভ্যালেন্সিয়ার কাছে হেরে ডাবল জয়ের স্বপ্ন বাদ দিতে হলো কাতালান ক্লাবটিকে। পুরো ম্যাচে বল নিজেদের দখলে রাখলেও কাঙ্ক্ষিত জয় তুলে নিতে পারেনি তারা। লা লিগায় একই দলের বিপক্ষে শেষ দুই ম্যাচে জয় না পাওয়া কাতালানরা শেষ কোপা দেল রের ফাইনালে হেরেছে ২-১ গোলে!

চ্যাম্পিয়নস লিগে বার্সার বিদায়ের পর থেকে ভালভার্দের পদত্যাগের দাবি ওঠেছে। সবশেষ কোপা দেল রে থেকে বিদায়! এরপরই তার বরখাস্ত নিয়ে আরও জোড়ালোভাবে প্রশ্ন ওঠে। বরখাস্তও করতে পারে কাতালান ক্লাবটির কর্তৃপক্ষ, গুঞ্জন উঠেছিল এমনটাও। কিন্তু না; জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ক্লাব প্রেসিডেন্ট নিজেই জানিয়েছেন, আগামী মৌসুমেও দলের দায়িত্বে থাকবেন তিনি। ফাইনালে হারের দায়ও কোচকে দিতে নারাজ তিনি!

স্প্যানিশ খেলাধুলা ভিক্তিক সংবাদমাধ্যম মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে বার্তেমেউ বলেন, 'আমি মনে করি না সে (ভালভার্দে) ফাইনাল ম্যাচটি হারের জন্য দায়ী। ম্যাচে গোলের অনেক সুযোগ পেয়েছি আমরা কিন্তু বল জালে জড়াতে পারিনি। ভালো খেলেই ভ্যালেন্সিয়া শিরোপা জিতেছে। এই হারের দায় তার নয়; আমরা সব সময়ই বলেছি, আগামী মৌসুম পর্যন্ত ক্লাবের দায়িত্বে থাকবেন ভালভার্দে।'

বার্সা প্রেসিডেন্ট আরও বলেন, 'এই মৌসুমটি শুভ ছিল না; তবুও কোপা দেল রের ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল খেলেছি। মৌসুম শেষে এখন আমাদের পাওয়া লা লিগা চ্যাম্পিয়ন ও কোপা দেল রের রানার আপ।'

বার্সেলোনার ডাগ আউটে ভালভার্দে আছেন দুই মৌসুম ধরে। আগামী মৌসুমেও মেসিদের দায়িত্বে থাকবেন তিনি।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড