• বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

বিশ্বকাপের আগে পাত্তাই পেল না ভারত

  ক্রীড়া ডেস্ক ২৬ মে ২০১৯, ০২:২২

ম্যাচ হেরে মাঠ ছাড়ছে বিরাট কোহলির দল
ম্যাচ হেরে মাঠ ছাড়ছে বিরাট কোহলির দল (ছবি : সংগৃহীত)

লন্ডনের কেনিংটন ওভালে বিশ্বকাপের আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতেই পারল না বিশ্বের সেরা এই ব্যাটিং শক্তি। উইলিয়ামসন বাহিনীর দাপুটে বোলিংয়ে বিরাট কোহলিরা আজ হেরেছে ৬ উইকেটে। 

ভারতের করা ১৭৯ রান তাড়া করতে নিউজিল্যান্ডের লেগেছে মাত্র ৩৭.১ ওভার।

প্রথমে বোল্ট-নিশামের গতির সামনে অসহায় হয়ে পড়া ভারতকে ব্যাট হাতে ডুবিয়েছেন অধিনায়ক কেন উইলিয়ামসন এবং রস টেইলর।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩ রানেই রোহিত শর্মা (২) আউট হন ট্রেন্ট বোল্টের শিকারে। অপর ওপেনার শিখর ধাওয়ানও ২ রান করে বোল্টের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। 

অধিনায়ক বিরাট কোহলি ২৪ বলে ১৮ রান করে গ্র্যান্ডহোমের বলে বোল্ড হয়ে যান। লোকেশ রাহুল করেন ৬ রান। ইনিংসের সর্বোচ্চ ৫০ বলে ৫৪ রান করেন ৮ নম্বরে নামা স্পিনিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। হার্দিক পাণ্ডিয়া ৩৭ বলে করেছেন ৩০ রান। এই দুজনের দৌলতে দেড়শ ছাড়ানো স্কোর গড়তে সক্ষম হয় বিরাট কোহলির দল। 

এদিকে নিউজিল্যান্ডের বোল্ট নিয়েছেন ৬.২ ওভারে ১ মেডেনসহ ৩৩ রানে ৪ উইকেট। মাত্র ২৬ রানে ১ মেডেনসহ ৩ উইকেট নিয়েছেন মিডিয়াম পেসার জিমি নিশাম।

ভারতের দেওয়া ১৭৯ রান তাড়া করতে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড শুরুতেই  ৮ রানে ১ উইকেট হারায়। হার্দিক পাণ্ডিয়ার বলে ফিরেন কলিন মুনরো (৪)। এরপর দলীয় ৩৭ রানে অপর ওপেনার মার্টিন গাপটিলকে (২২) ফেরত পাঠিয়ে অন্য কিছুর ইঙ্গিত দেন জসপ্রিত বুমরাহ। এরপরে আর পিছনে ফিরে তাকাতে হয়নি নিউজিল্যান্ডকে। ১১৪ রানের জুটি গড়ে ম্যাচ বের করে ফেলেন উইলিয়ামসন এবং টেইলর। ৮৭ বলে ৬ চার ১ ছক্কায় ৬৭ রানে যুজবেন্দ্র চাহালের শিকার হন কিউই অধিনায়ক। স্কোর যখন লেভেল হয়ে গেছে; তখন রস টেইলর ৭৫ বলে ৭১ রান করে রবীন্দ্র জাদেজার ঘূর্ণিতে প্যাভিলিয়নে ফিরেন। নিকোলাস অপরাজিত ছিলেন ১৫ রানে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড