• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বিশ্বকাপের হট ফেভারিটদের পরাজয়!

  অধিকার ডেস্ক

২৬ মে ২০১৯, ০০:৪৩
ছবি : ফাইল ছবি

বিশ্বকাপে ফেভারিটের তালিকায় এক নম্বরে আছে ইংলিশরা তবে ঘরের মাঠে ইংল্যান্ডের দাপট রইলো না। গা গরমের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। 

বিশ্বকাপের এখনো বাকি পাঁচদিন। তার আগে সবগুলো দলই প্রস্তুতি পর্বে সব দল পাচ্ছে দুটি করে ম্যাচ। এই প্রস্তুতি ম্যাচে স্বাগতিক ইংল্যান্ড মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়ার।

সাউদাম্পটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক জস বাটলার। এই ম্যাচে নিয়মিত অধিনায়ক এউইন মরগ্যানের চোট পাওয়ায় খেলা হয়নি। এই ম্যাচে বোলিং করতে গিয়ে চোটে পড়েন মার্ক উড। উডের ওভারে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গিয়ে ব্যথা পেয়ে মাঠ ছাড়েন জোফরা আর্চার। এছাড়া দাদার মৃত্যুতে খেলা হয়নি জো রুটের।

সব মিলে একাদশ সাজাতেই হিমশিম খাওয়া ইংল্যান্ড দলে শেষ পর্যন্ত ফিল্ডিং করতে হয় দলের সহকারী কোচ পল কলিং উডকে। এমন দল নিয়ে অস্ট্রেলিয়াকে বেঁধে ফেলে ৩০০ রানে। 

অজিদের হয়ে স্টিভেন স্মিথ করেন ১০২ বলে ১১৬ রান। এছাড়া আর কেউই পার করতে পারেননি পঞ্চাশের কোটা। ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৭ রান তুলতে পারে গতবারের বিশ্বকাপ জয়ীরা। লিয়াম প্লাঙ্কেট নেন ৪ উইকেট, এছাড়া ১টি করে উইকেট নেন মার্ক উড, টম কারান ও লিয়াম ডসন।

অজিদের দেয়া লক্ষ্য টপকাতে নেমে শুরু থেকেই ধীরগতিতে ব্যাটিং করেছে ইংলিশ ব্যাটাররা। ওপেনার জনি বেরিস্ট্রোকে ১২ রানে ফিরিয়ে দেন বেহেনড্রপ। আরেক ওপেনার জেসন রয়কে ৩২ রানে ফেরান রিচার্ডসন। তিন নম্বরে ব্যাট করতে নেমে জেমস ভিঞ্চ খেলেন ৭৬ বলে ৬৪ রানের ইনিংস। ভিঞ্চকেও ফেরান বেহেনড্রপ।

বেন স্টোকস যদিও ২০ রানের বেশি করতে পারেননি তবে জস বাটলার খেলেছেন ৫২ রানের ইনিংস। শেষদিকে ক্রিস ওকসকে যোগ্য সঙ্গ দিতে পারেনি কেউই। এই ডান হাতি ব্যাটসম্যান থামেন ৪০ রানে। শেষ পর্যন্ত লোয়ার অর্ডারের ব্যর্থতায় মাত্র ১২ রানে হারতে হয় ইংলিশদের।

অজিদের হয়ে দুটি করে উইকেট নেন বেহেনড্রপ ও রিচার্ডসন। এছাড়া ১টি করে উইকেট নেন কলটার নীলে, অ্যাডাম জাম্পা, নাথান লায়ন ও মার্ক স্টয়নিজ।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড