• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জার্মানিকে হারিয়ে অভিষেক টি-টুয়েন্টি ম্যাচ জিতল ইতালি

  ক্রীড়া ডেস্ক

২৫ মে ২০১৯, ২২:০৫
জার্মানি ক্রিকেট দল
জার্মানি ক্রিকেট দল (ছবি : সংগৃহীত)

ফুটবলের পরাশক্তি হিসেবে এই দুদলকে বাংলাদেশের খেলাপ্রেমীরা চিনে থাকলেও তারাই মুখোমুখি হয়েছিল টি-টুয়েন্টি ম্যাচে। সেখানে জার্মানিকে হারিয়ে শেষ হাসি হেসেছে ইতালি। আর নিজেদের আন্তর্জাতিক টি-টুয়েন্টি ইতিহাসে এটি জার্মানির প্রথম হার।

শনিবার (২৫ মে) নিজেদের অভিষেক আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ খেলতে নেমেছিল ইতালি। তাদের প্রতিপক্ষ ছিল এই ফরম্যাটে তিনটি ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন জার্মানি। নেদারল্যান্ডসের মাটিতে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে ৭ উইকেটে জিতেছে ইতালিয়ানরা। তাতে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে দলটি।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১৬ ওভারে মাত্র ৫৩ রানে অলআউট হয় জার্মানি। আহমেদ ওয়ার্ডাক (২৭ বলে ২০ রান) ছাড়া দলের বাকি সবাই সাজঘরে ফেরেন এক অঙ্কের স্কোরে। ইতালির হয়ে মাইকেল রস ১৫ রানে নেন সর্বোচ্চ ৪ উইকেট। জবাবে ৮.৪ ওভারে ৩ উইকেটে ৫৭ রান তুলে জয় নিশ্চিত করে ইতালিয়ানরা।

বর্তমান আইসিসি টি-টুয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ৩৪তম স্থানে আছে জার্মানি। বেলজিয়ামের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ দিয়ে ক্রিকেটের সর্বকনিষ্ঠ ফরম্যাটে অভিষেক হয়েছিল তাদের। ওই সিরিজে ৩-০ ব্যবধানে বেলজিয়ানদের হোয়াইটওয়াশ করেছিল জার্মানরা।

উল্লেখ্য, আইসিসি গত বছর এপ্রিলে তার সকল সদস্যকে (পূর্ণাঙ্গ ও সহযোগী) টি-টুয়েন্টি স্ট্যাটাস দেয়। তাতে আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলুড়ে দলের সংখ্যা এক লাফে ১৬ থেকে ১০৪ হয়ে গেছে।

মেয়েদের দলগুলোর জন্য আন্তর্জাতিক মর্যাদা গেল বছরের ১ জুলাই থেকে কার্যকর হয়েছে। তবে ১০৪টি ছেলেদের দলের সবাই আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলার সুযোগ পাচ্ছে চলতি বছরের ১ জানুয়ারি থেকে।

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড