• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপের প্রাক বাছাইয়ের জন্য বাংলাদেশের দল ঘোষণা

  ক্রীড়া ডেস্ক

২৩ মে ২০১৯, ১৭:৪১
বাংলাদেশ জাতীয় ফুটবল দল
বাংলাদেশ জাতীয় ফুটবল দল (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপের প্রাক বাছাইপর্বে বাংলাদেশের প্রতিপক্ষ লাওস। হোম ও অ্যাওয়ে ভিত্তিতে দলটির সঙ্গে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। সে কথা মাথায় রেখেই বিশ্বকাপের প্রাক বাছাইয়ের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আগামী মাসের ৬ তারিখে লাওসের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ফিরতি লেগ বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১১ জুন।

লাওসকে মোকাবেলা করার আগে থাইল্যান্ডে ১০ দিনের ক্যাম্প করতে শুক্রবার (২৪ মে) ঢাকা ছাড়বে বাংলাদেশ। সেখানে থাইল্যান্ডের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল সবুজের জার্সি ধারীরা। পরবর্তীতে ৩ জুন লাওসের উদ্দেশ্যে রওনা দেবে পুরো দল।

লাওসকে হারাতে না পারলে বিশ্বকাপের মুল পর্বের আগেই ছিটকে যেতে পারে বাংলাদেশ। তাই দুই লেগ মিলিয়ে লাওসের বিপক্ষে এগিয়ে থাকতে হবে মামুনুল ইসলাম-আনিসুর রহমানদের। ফিফা র‌্যাংকিংয়ের হিসেবে বাংলাদেশের চেয়ে কিছুটা এগিয়ে রয়েছে লাওস। র‌্যাঙ্কিংয়ের ১৮৪তম স্থানে অবস্থান করছে লাওস। বাংলাদেশের অবস্থান ১৮৮ নম্বরে।

তবে গত দুই বছরে ১০টি ম্যাচ খেলেছে লাওস। এর মধ্যে একটি ম্যাচেও জিততে পারেনি দলটি। এছাড়া গেল বছরে বাংলাদেশের সঙ্গে দুবারের দেখায় একটিতে ২-২ ব্যবধানে ড্র ও অন্যটিতে ১-০ গোলে হেরেছিল দলটি। গেল বছরে এই লাওসকে হারিয়েই অনূর্ধ্ব-২৩ এশিয়ান গেমসের নক আউট পর্বেও পা রেখেছিল বাংলাদেশ। তাই লাওসের বিপক্ষে মাঠে নামার আগে মানসিকভাবে কিছুটা এগিয়ে থাকবে বাংলাদেশের ছেলেরা।

বাংলাদেশের প্রাথমিক দল:

গোলরক্ষক : শহীদুল আলম সোহেল, মাজহারুল ইসলাম আশরাফুল ইসলাম রানা এবং আনিসুর রহমান।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, মনজুর রহমান মানিক, টুটুল হোসেন বাদশা, ওয়ালি ফয়সাল সুশান্ত ত্রিপুরা, ইয়াসিন খান, রহমত মিয়া, রিয়াদুল হাসান ও নাসিরউদ্দিন চৌধুরী।

মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি, ইমন মাহমুদ, সোহেল রানা, রবিউল হাসান, মামুনুল ইসলাম ও রাকিব হোসেন।

ফরোয়ার্ড : মতিন মিয়া, নাবিব নেওয়াজ জীবন, সাদ উদ্দীন রুবেল মিয়া, মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, মোহাম্মদ ইব্রাহিম, বিপলু আহমেদ, ও আরিফুর রহমান।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড