• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩০০ টাকার জার্সি ১১৫০ টাকা, সিন্ডিকেটের তীব্র সমালোচনা

  অধিকার ডেস্ক

২৩ মে ২০১৯, ০৭:০২

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ এর জার্সি চার সিন্ডিকেটের দখল থেকে মুক্ত করার দাবিতে দেশের সকল ক্রীড়া সামগ্রী ব্যবসায়ীরা একত্রিত হয়ে সংবাদ সম্মেলন করেছে।

আজ বুধবার (২২ মে) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে বাংলাদেশ স্পোর্টস গুডস মার্চেন্টস, ম্যানুফেকচারার্স এন্ড ইম্পোর্টার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ সংবাদ সম্মেলন আয়োজন করে ক্ষোভ প্রকাশ করেন নেতৃবৃন্দরা।

সংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন। এসময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিন্ডিকেট ভেঙে সিদ্ধান্ত বাতিলের আহবান জানান তিনি। একই সঙ্গে ৩০০ টাকার জার্সি ১১৫০ টাকায় বিক্রির সিন্ডিকেটের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেন।

এই চার সিন্ডিকেট হিসেবে- ‘অঞ্জনস’, ‘জেন্টল পার্ক’ ‘স্পোর্টস এন্ড স্পোর্টস’ ও ‘রবিন স্পোর্টস’ এর নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও এর আগে জার্সি তৈরি ও বিক্রয়ের পূর্ব কোনো অভিজ্ঞতা না থাকায় এই সিন্ডিকেটের দ্বারা দেশের মানুষ চরমভাবে প্রতারিত হবে বলে দাবি করেন ব্যবসায়ীরা।

প্রধানমন্ত্রী এবং ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছে তদন্তপূর্বক বিসিবি’র অসাধু কর্মকর্তার হঠকারী সিদ্ধান্ত বাতিল এবং জার্সি তৈরি ও বিক্রয়ের সিন্ডিকেট চক্র ভেঙ্গে দেয়ার দাবি জানিয়ে হাবিবুর রহমান তার লিখিত বক্তব্যে বলেন, আগামী ৩০ মে শুরু হচ্ছে ‘বিশ্বকাপ ক্রিকেট ২০১৯’। এই বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ দল ‘লাল-সবুজ’ এর গৌরবময় জার্সি পড়ে মাঠে নামবে। সারা দেশের মানুষও দেশের গৌরবময় এই লাল-সবুজের জার্সি গায়ে জড়িয়ে খেলা উপভোগ করবেন। জার্সি গায়ে বিশ্বকে ‘বাংলাদেশ’কে চেনাবেন। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক শ্রেণির অসাধু কর্মকর্তার হঠকারী সিদ্ধান্ত এবং অনিয়মের কারণে বাংলাদেশের সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে লাল-সবুজের জার্সি। বিসিবি কাছ থেকে কোনো প্রকার টেন্ডার ছাড়াই টাইগারদের জার্সি তৈরি এবং বিক্রয়ের আদেশ নিয়ে চার সিন্ডিকেট মিলে ৩০০ টাকার জার্স এখন সাধারণ মানুষের মাঝে ১১৫০ টাকায় বিক্রয় শুরু করেছে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড