• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাফুফের সঙ্গে ১ বছরের চুক্তি বাড়ালেন জেমি ডে

  ক্রীড়া প্রতিবেদক

২০ মে ২০১৯, ২২:২৮
জেমি ডে
বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে (ছবি : সংগৃহীত)

ইংলিশ কোচ জেমি ডে দায়িত্ব নেওয়ার পর দেশের ফুটবলে উন্নতির ছাঁপ কিছুটা চোখে পড়ার মতো। মূলত এ কারণেই তার সঙ্গে আরও এক বছরের জন্য চুক্তি বাড়িয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। চলতি বছরের মে পর্যন্ত জেমি ডের সঙ্গে চুক্তি ছিল বাফুফের। তবে চুক্তি বাড়ানোয় কোচকে আরও বেশ কিছুদিন দলের সঙ্গে পাচ্ছে বাংলাদেশ দল।

সোমবার (২০ মে) চুক্তি নবায়নের বিষয়টি নিশ্চিত করেছেন জেমি ডে নিজেই। বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করলেও দেশের একটি গণমাধ্যমকে তিনি জানান, ‘দুই পক্ষের মধ্যে চুক্তি নবায়নের বিষয়ে সমঝোতা হয়েছে। ২৩ মে ঢাকায় যাচ্ছি। পরদিন ১০ দিনের ক্যাম্প করতে ব্যাংককে যাবো আমরা।’

বাংলাদেশ জাতীয় দলের সামনের চ্যালেঞ্জ বিশ্বকাপের জন্য পাক বাছাই পর্বে অংশ গ্রহণ করা। যেখানে আগামী ৬ ও ১১ জুন অ্যাওয়ে ও হোম ম্যাচের ভিত্তিতে দুই লড়াইয়ে লাওসের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের জার্সি ধারীরা। এই পর্বে লাওসকে হারাতে পারলে বিশ্বকাপ বাছাইয়ের মূল পর্বে খেলার সুযোগ যোগ্যতা অর্জন করবে কোচ জেমি ডের শিষ্যরা।

লাওসের বিপক্ষে ম্যাচের ব্যাপারে জেমি ডে জানান, ‘লাওস ম্যাচের জন্য ২৩ সদস্যের দল চূড়ান্ত করেছি। এই দল নিয়েই ব্যাংককে যাবো আমরা। সেখানে ছেলেরা দুটি প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে। আশা করি, লাওস থেকে ইতিবাচক ফল নিয়ে ফিরতে পারবো।’

আগামী ৩ জুন ব্যাংকক থেকে লাওসের উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ। লাওসে পৌঁছে দলটির সঙ্গে পাক বাছাইয়ের লড়াইয়ে নামবে কোচ জেমি ডের দল।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড