• রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

দুর্ভাগা আসিফ, বিশ্বকাপের আগে মেয়েকে হারালেন 

  ক্রীড়া ডেস্ক ২০ মে ২০১৯, ১১:২০

ক্রিকেট বিশ্বকাপ-২০১৯
আসিফ আলী ও মেয়ে নূর ফাতিমা (ছবি : সম্পাদিত)

ক্রিকেট আবেগের জায়গা, ভালোবাসার জায়গা। তারই প্রমাণ দিলেন পাকিস্তান ক্রিকেট দলের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান আসিফ আলী। গেল কয়েক মাস ধরে তার দুই বছরের মেয়ে নূর ফাতিমা ক্যানসারের সঙ্গে লড়াই করছিল; অথচ মেয়ের পাশে না থেকে ইংল্যান্ডের মাটিতে সিরিজে পাকিস্তানের হয়ে ব্যাট চালিয়ে গেছেন। কতটা ভালোবাসা থাকলে এমনটি করা সম্ভব! ইংলিশদের বিপক্ষে সিরিজও শেষ আসিফ আলীর মেয়ের লড়াইও শেষ! দীর্ঘ দিন ক্যানসারের সঙ্গে লড়াই শেষে রবিবার (১৯ মে) যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ফাতিমা।

মেয়ের মৃত্যুতে আর নিজেকে ধরে রাখতে পারেননি আসিফ। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ইংল্যান্ড ছাড়ছেন তিনি। 

সদ্য শেষ হওয়া পাকিস্তান সুপার লিগ (পিসিএল) চলাকালীন খবর বেরিয়েছিল আসিফের মেয়ে ক্যানসারের সঙ্গে লড়াই করছে। চিকিৎসার জন্য মেয়ে ফাতিমাকে যুক্তরাষ্ট্রে পাঠিয়ে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি পোস্টও দিয়েছিলেন আসিফ। যেখানে তিনি লিখেছিলেন, 'আমার মেয়ে ‘আইভি’ ক্যানসারের সঙ্গে লড়াই করছে,  চিকিৎসার জন্য তাকে যুক্তরাষ্ট্রে পাঠাচ্ছি। সবাই আমার মেয়ের জন্য দোয়া করবেন।' কিন্তু বাবার এমন আকুতি হার মেনে যায় মৃত্যুর কাছে! পৃথিবী ছেড়ে চলে যেতে হয়েছে ফাতিমাকে! 

আসিফের মেয়ের এমন মৃত্যুতে শোক জানিয়ে টুইট করেছে তার পিএসএলের দল ইসলামাবাদ ইউনাইটেড, 'আসিফের মেয়ের মৃত্যুতে আমরা শোকাহত। তার পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আসিফ সাহসের প্রতিমূর্তি, সে আমাদের জন্য অনুপ্রেরণা।' 

ইংল্যান্ডে শুরু হতে যাওয়া বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তানের একাদশে জায়গা হয়নি আসিফের। তবে ২৩ সদস্যর দলে জায়গা হয়েছিল তার। আগামী ২৩ মে পাক শিবিরে পরিবর্তন আনা হবে। শোনা যাচ্ছিল হয়তো তখন দলে নতুন করে জায়গা পেতে পারেন আসিফ। কিন্তু তার আগে পরিবারের এমন সঙ্কটে কীভাবে নির্বাচকরা তাকে নিয়ে চিন্তা করেবেন তাই এখন দেখার বিষয়। 

উলেক্ষ্য, রবিবার (১৯ মে) ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বোলারদের বিচক্ষণতার অভাবে পরাজয় দেখল পাকিস্তান। সরফরাজের দল ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ৪-০তে হেরেছে। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ইংল্যান্ড সফরে দুর্দান্ত ব্যাটিং করে রানের পাহাড় গড়েও তিন ম্যাচে জয়ের দেখা পায়নি পাকিস্তান। শেষ ম্যাচ পাক বোলারদের তুলোধুনে করে ৯ উইকেটে ৩৫১ রানের পাহাড় গড়ে স্বাগতিকরা। জবাবে ২৯৭ রানেই থেমে যায় পাকিস্তানের ইনিংস। ম্যাচটিতে ১৭ বলে ২২ রান করেছেন আসিফ। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড