• বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

লা লিগা

পয়েন্ট হারিয়ে মৌসুম শেষ করল বার্সেলোনা

  ক্রীড়া ডেস্ক

১৯ মে ২০১৯, ২২:৩৯
বার্সা-এইবার
ম্যাচের মুহূর্ত (ছবি : সংগৃহীত)

স্প্যানিশ লা লিগার শিরোপা ইতোমধ্যেই ঘরে তুলেছে বিশ্বের অন্যতম ঐতিহ্যবাহী ক্লাব বার্সেলোনা। তবে লিগের শেষ ম্যাচটা পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হলো কাতালানদের। তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ্য এইবারের সঙ্গে ড্র করে মাঠ ছেড়েছে কোচ আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

রবিবার (১৯ মে) রাতে এইবারের মাঠ ইপুরুয়া মুনিসিপাল স্টেডিয়ামে দুদলের মধ্যকার ম্যাচটি ২-২ গোলে ড্র হয়। বার্সার মেসির জোড়া গোলের বিপরীতে এইবারের হয়ে গোল করে ব্যবধান কমান কার্ক কুকুরেয়া এবং পাবলো দে ব্লাসিস। 

ম্যাচের শুরুর দিকে বার্সেলোনার সঙ্গে লড়াই জমিয়ে তোলে এইবার। বার্সার সঙ্গে তাল মিলিয়ে আক্রমণ চালাতে থাকে দলটি। ফলস্বরূপ ২০তম মিনিটেই গোল পেয়ে যায় আর্মানিগাকরা। ডি-বক্সের ভেতর থেকে বল ক্লিয়ার করতে চেষ্টা করেছিলেন বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে। তবে বল পেয়ে যান এইবার অধিনায়ক সার্গি এনরিচ। বাঁ প্রান্তে থাকা কুকুরেয়ার দিকে বল বাড়ান তিনি। তা জোড়ালো শটে নিজের সাবেক ক্লাবের জালের জড়িয়ে দেন এক সময় লা লাসিয়া মাতানো এই লেফটব্যাক। 

জবাব দিতে বেশি সময় নেয়নি বার্সা। ৩১তম মিনিটে লিওনেল মেসির গোলে সমতায় ফেরে দলটি। আর্তুরো ভিদালের ডিফেন্স চেরা পাস থেকে গোলরক্ষককে বোকা বানিয়ে কোনাকুনি শটে বল লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। 

পরের মিনিটে আবারও মেসির গোল। মাঝমাঠ থেকে অনেকটা ফাঁকায় থাকা মেসির দিকে বল বাড়ান ইভান রাকিতিস। তা নিয়ন্ত্রণে নিয়ে দ্রুত বেগে দৌঁড়ে ডি-বক্সের ভেতরে গিয়ে চিপ শটে গোলরক্ষককে দর্শক বানান মেসি।

এর মাধ্যমে পিএসজির কিলিয়ান এমবাপের সঙ্গে গোল্ডেন বুট জয়ের দৌঁড়ে কিছুটা এগিয়ে যায় ৩২ বছর বয়সী তারকা। মেসির ৩৬টি গোলের বিপরীতে এমবাপের করা গোলসংখ্যা ৩২টি। 

গোল হজম করে মরিয়া হয়ে খেলতে থাকে এইবার। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফেরে দলটি। ডি-বক্সের কিছুটা বাইরে এসে বল প্রতিহত করে দুরে পাঠিয়ে দেন বার্সা গোলরক্ষক জেসপার চিলিসেন। তা দৌঁড়ে এসে ডান পায়ের দুর্দান্ত ভলিতে দুর্দান্ত গোল করেন দে ব্লাসি। 

বিরতি থেকে ফিরে বেশ কিছু সুযোগ পেয়েছে দলদুটি। তবে ফিনিশিংয়ের অভাবে গোল করতে পারেনি কেউই। ফল ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা। 

৩৮ ম্যাচে ৮৭ পয়েন্ট নিয়ে এবারের মৌসুম শেষ করে বার্সোলোনা। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে এইবার। 

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড