• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যান সিটি ছেড়ে কৈশোরের ক্লাবে ফিরছেন কোম্পানি

  ক্রীড়া ডেস্ক

১৯ মে ২০১৯, ২০:০৮
ভিনসেন্ট কোম্পানি
ভিনসেন্ট কোম্পানি (ছবি : সংগৃহীত)

ম্যানচেস্টার সিটির সঙ্গে ১১ বছরের সম্পর্কের ইতি টেনেছেন ভিনসেন্ট কোম্পানি। ইংলিশ জায়ান্টদের ডেরা ছেড়ে বেলজিয়ামের এই তারকা ডিফেন্ডার পাড়ি জমাচ্ছেন তার কৈশোরের ক্লাব অ্যান্ডারলেখটে। সেখানে একইসঙ্গে খেলোয়াড় এবং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

গেল রাতে ইংলিশ এফএ কাপের শিরোপা জেতার পর রবিবার (১৯ মে) এই ঘোষণা দেন ৩৩ বছর বয়সী কোম্পানি। ফাইনালে তার নেতৃত্বে ওয়েম্বলি স্টেডিয়ামে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে উড়িয়ে দেয় ম্যান সিটি। সেই সঙ্গে চলতি মৌসুমে ঘরোয়া 'ট্রেবল' জয় নিশ্চিত করে দলটি। এর আগে তারা ইএফএল কাপ এবং ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল।

২০০৮ সালে সিটিজেন শিবিরে যোগ দিয়েছিলেন কোম্পানি। এরপর সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৬০টি ম্যাচ খেলেছেন তিনি। জিতেছেন চারটি প্রিমিয়ার লিগ, দুটি এফএ কাপ, চারটি ইএফএল কাপ এবং দুটি কমিউনিটি শিল্ড।

বিদায়ী বার্তায় কোম্পানি জানান, 'আমি কৃতজ্ঞতা ছাড়া আর কোনো কিছুই অনুভব করছি না। এই অসাধারণ ক্লাবের হয়ে অসাধারণ পথচলায় যারা আমাকে সমর্থন দিয়েছেন, তাদের কাছে আমি কৃতজ্ঞ। এখানে আমার প্রথম দিনটিকে আমি ঠিক ততটাই স্পষ্টভাবে স্মরণ করতে পারি, যতটা পারি শেষ দিনটিকে।'

পাশাপাশি সিটির বর্তমান কোচ পেপ গার্দিওলাকে প্রশংসায় ভাসিয়েছেন তিনি, 'গেল তিন বছরে একজন অসাধারণ কোচের কাছ থেকে অনেক কিছু শিখেছি আমি। পেপ গার্দিওলা এই খেলাটার প্রতি আমার পুরনো ভালোবাসাটাকে ফিরিয়ে এনেছেন।'

কোম্পানির পেশাদার ফুটবল ক্যারিয়ারের শুরুটা হয়েছিল ২০০৩ সালে, অ্যান্ডারলেখটের জার্সিতে। স্বদেশী ক্লাবটিতে ২০০৬ সাল পর্যন্ত ছিলেন তিনি। তার আগে অ্যান্ডারলেখটের একাডেমিতে কিশোর কোম্পানির তিনটি বছর কেটেছে (২০০০-০৩)।

ওডি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড