• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন

লা লিগা

রিয়ালের ব্যর্থ মৌসুমের শেষটাও ব্যর্থতায় মোড়া

  ক্রীড়া ডেস্ক

১৯ মে ২০১৯, ১৮:২৯
রিয়াল মাদ্রিদ-রিয়াল বেতিস
(ছবি : টুইটার)

ব্যর্থতায় মোড়ানো একটি মৌসুম শেষ করল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ২০১৮-১৯ মৌসুমে যে বাজে পারফরম্যান্স তারা উপহার (!) দিয়েছে, তাতে মৌসুমটিকে স্মৃতির পাতা থেকে মুছে ফেলতেই চাইবেন ক্লাবটির ভক্ত-সমর্থকরা। মৌসুমের শেষ ম্যাচেও ভাগ্য পরিবর্তন হয়নি রিয়ালের। ঘরের মাঠে রিয়াল বেতিসের কাছে হেরে গেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

রবিবার (১৯ মে) স্প্যানিশ লা লিগায় নিজেদের শেষ ম্যাচে সান্তিয়াগো বার্নাব্যুতে অতিথি বেতিসের কাছে ২-০ গোলে হেরেছে রিয়াল। চলতি লিগে এটি তাদের ১২তম হার; ঘরের মাঠে পঞ্চম। ফলে ৩৮ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে লা লিগার এবারের মৌসুম শেষ করল লস ব্লাঙ্কোসরা। গেলবারও লিগের পয়েন্ট তালিকায় একই স্থান পেয়েছিল তারা।

এ দিন বল দখলের লড়াইয়ের পাশাপাশি গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও পিছিয়ে ছিল রিয়াল। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৬১তম মিনিটে বেতিসকে এগিয়ে নেন লোরেন মোরন। এরপর ৭৫তম মিনিটে দলের পক্ষে ব্যবধান দ্বিগুণ করেন রিয়ালের সাবেক ফরোয়ার্ড হেসে রদ্রিগেজ।

চলতি লা লিগার শিরোপা আগেই নিশ্চিত করেছে বার্সেলোনা। আর নগর প্রতিদ্বন্দ্বী রিয়ালকে পেছনে ফেলে দ্বিতীয় হয়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। লিগ শিরোপাবঞ্চিত হওয়ার পাশাপাশি কোপা দেল রে এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকেও এবার আগেভাগেই বিদায় নেয় রিয়াল। কোপা দেল রের সেমিফাইনাল থেকে বাদ পড়ার পর চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতেই থামতে হয় তাদের।

লা লিগায় গেল ১৭ বছরের মধ্যে এবারই সবচেয়ে কম পয়েন্ট পেল রিয়াল। ২০০১-০২ মৌসুমে তারা ৬৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছিল। সেবারও তৃতীয় হয়েছিল দলটি। আর ১৯৯৮-৯৯ মৌসুমের পর প্রথমবারের মতো লিগে ১২টি ম্যাচ হারল স্পেনের সবচেয়ে সফলতম ফুটবল ক্লাবটি।

ওডি/এসএইচ

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড