• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

উদযাপনটা দলের সঙ্গে করতে চাই, একা নয় : মাশরাফি

  ক্রীড়া ডেস্ক

১৯ মে ২০১৯, ১০:৫৭
মাশরাফি বিন মর্তুজা
বিমানবন্দরে মাশরাফি (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপ শুরু হতে আর বাকি ১০ দিন। এর আগে প্রথমবারের মতো ত্রিদেশীয় সিরিজে চ্যাম্পিয়ন হয়ে আত্মবিশ্বাস সঙ্গে করে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাসহ দলের আরও ৫ ক্রিকেটার আয়ারল্যান্ড থেকে বাংলাদেশে (শনিবার রাত সাড়ে ১১টা) পৌঁছেছেন। প্রায় একই সময় বিশ্বকাপ মিশনে জাতীয় দল লন্ডনে পৌঁছেছে। দেশে পা রেখে বড্ড মন খারাপ মাশরাফির; কেননা দলের সবাইকে মিস করছেন তিনি। তাই শিরোপা জয়ে উদযাপনটা এক না করে দলের সবার সঙ্গে করতে চান ম্যাশ।

আয়ারল্যান্ডে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো বহুজাতিক কোনো টুর্নামেন্টের শিরোপা জিতেছে বাংলাদেশ। এমন ঐতিহাসিক জয়ের অনুভূতি প্রকাশে দেশবাসীকে বঞ্চিতই রাখলেন মাশরাফি। কেননা দলের সবাই যে তার সঙ্গে দেশে আসেননি।

আয়ারল্যান্ডে সফল এই মিশন শেষে এখন টাইগারদের যাত্রা শুরু বিশ্বকাপের পথে। তবে ইংল্যান্ডে যাওয়ার আগে মাশরাফিসহ আরও ৫ ক্রিকেটার দেশে ফিরেছেন। এছাড়া দুবাইয়ে পরিবারের সঙ্গে সময় কাটাবেন ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপ দলে জায়গা পাওয়া বাকি ১৩ জন গিয়েছেন লন্ডন হয়ে লেস্টারে।

দলের অধিকাংশই যেহেতু ইংল্যান্ডে তাই উদযাপনটা একা করতে নারাজ ম্যাশ। কাউকে বঞ্চিত করতে চাননা তিনি। এই জয়ে পুরো দলের অবদান আছেন বলে বিমানবন্দরে সংবাদ সম্মেলনে দলনেতা বলেন, ‘আমি আসলে আপনাদের সাথে এখন এসব (চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে) নিয়ে কথা বলব না। কেননা পুরো টিম এখানে নেই। জয়ে যেমন সকলের অবদান আছে তেমনি এখানে উদযাপনটাও তারা ডিজার্ভ করে। অন্তত পুরো টিম থাকলে এই টুর্নামেন্ট নিয়ে কথা বলা ঠিক হতো।’

ম্যাশ আরও বলেন, ‘এটা পুরো দলের অর্জন, চার দিনের ছুটি, যে যার মতো গিয়েছে। এই টুর্নামেন্ট নিয়ে কথা বলতে গেলে, অন্তত পুরো দল থাকলে আমার জন্য কথা বলাটা ঠিক হতো। ওরা না থাকলে, আমার ভালো লাগছে না কথা বলতে। আমার কাছে মনে হয় ওরা থাকলে আমি ভালো অনুভব করতাম।’

মাশরাফি-তামিম ছাড়া বিশ্বকাপ দলে জায়গা পাওয়া বাকি ১৩ ক্রিকেটার এরই মধ্যে লন্ডন হয়ে লেস্টারে পৌঁছেছেন। সেখানে বিরতি দিয়ে তিন দিন অনুশীলন করবে দল। তারপর তিন দিনের অনুশীলন শেষে বৃহস্পতিবার লেস্টার ছেড়ে দল যাবে কার্ডিফ।

আর বৃহস্পতিবার (২৩ মে) মাশরাফি-তামিম দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে। এছাড়া বিশ্বকাপ অধিনায়কদের নিয়ে আইসিসির এক আয়োজনেও হাজির থাকতে হবে মাশরাফিকে।

আগামী ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। আর ৩০ মে শুরু হবে ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। যেখানে বাংলাদেশের মিশন শুরু ২ জুন। বিশ্বকাপের প্রথম ম্যাচে ওভালে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড