• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জোড়া গোলে 'গোল্ডেন শু'  দৌড়ে এগিয়ে গেলেন এমবাপে 

  ক্রীড়া ডেস্ক

১৯ মে ২০১৯, ১০:২৭
কিলিয়ান এমবাপে
কিলিয়ান এমবাপে (ছবি : স্কাই স্পোর্টস)

বিশ্বকাপজয়ী ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপের জোড়া গোলে লিগ ওয়ানে দিজোঁনাকে উড়িয়ে দিলো প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। জোড়া গোল করে ইউরোপিয়ান গোল্ডেন শু জয়ের দৌড়ে বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসির সঙ্গে নিজের গোল ব্যবধান কমিয়ে আনল এমবাপে! মেসির ৩৪ গোলের বদলে এই ফরাসি তুর্কির গোল ৩২টি! দুজনের হাতে এখনো একটি করে ম্যাচ বাকি রয়েছে।

শনিবার (১৮ মে) ঘরের মাঠে দিজোঁনার বিপক্ষে ৪-০ গোলের জয় পায় পিএসজি। এমবাপের জোড়া গোল ছাড়াও ম্যাচ গোলের দেখা পেয়েছেন এদিনসন কাভানি ও অ্যাঙ্গেল ডি মারিয়া।

ম্যাচের শুরুতেই গোলের দেখা পায় পিএসজি। তৃতীয় মিনিটে অ্যাঙ্গেল ডি মারিয়া দুর্দান্ত গোলে এগিয়ে যায় ফরাসি চ্যাম্পিয়নরা। দিজোঁনা কিছু বুঝে ওঠার আগেই পরের মিনিটে আবারও গোল হজম করে বসে। পিএসজির হয়ে দ্বিতীয় গোলটি করেন উরুগুয়ের স্ট্রাইকার কাভানি।

২-০ গোলে এগিয়ে থাকা পিএসজির ব্যবধান আরও বাড়িয়ে দেন এমবাপে। ম্যাচের ৩৬তম মিনিটে অসাধারণ এক গোলে ব্যবধান ৩-০ গোলের এই ফরাসি তারকা।

ম্যাচের প্রথমার্ধে বড় লিড নিয়ে খেলা শেষ করে পিএসজি। বিরতির পর ফিরে আবারও গোল পান এমবাপে। নিজের জোড়া গোলটি করেন তিনি ম্যাচের ৫৬তম মিনিটে। ফরাসি লিগ ওয়ানডে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা তিনি।

৩৭ ম্যাচে ২৯ জয় ও চার ড্রয়ে আগেই শিরোপা নিশ্চিত করা পিএসজির পয়েন্ট হলো ৯১। দ্বিতীয় স্থানে থাকা লিলের পয়েন্ট হলো ৭৫।

ওডি/এএপি