• শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

আয়ারল্যান্ড-ত্রিদেশীয় সিরিজ

অপরাজিত থেকে ফাইনালে বাংলাদেশ

  অধিকার ডেস্ক    ১৫ মে ২০১৯, ২৩:০৪

মুশফিক
ছবি : সংগৃহীত

ত্রিদেশীয় সিরিজের প্রাথমিক পর্বের শেষ ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। যার ফলে অপরাজিতভাবে ফাইনালে চলে গেল মাশরাফি বাহিনী। স্বাগতিকদের ২৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় টাইগাররা।

এর আগে বুধবার (১৫ মে) ডাবলিনে দ্য ক্যাসেল অ্যাভেনিউতে টসে জিতে শুরুতে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। নির্ধারিত ওভারে ৮ উইকেটে ২৯২ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

দলের জয়ের ম্যাচে সর্বোচ্চ ৭৬ রান করেন লিটন দাস। এছাড়া ৫৭ ও ৫০ রান করেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তার আগে বোলিংয়ে ৫ উইকেট শিকার করেন আবু জায়েদ রাহী।

অন্যদিকে বাংলাদেশের ফিল্ডারদের একাধিক সহজ ক্যাচ মিসের এর সুবাদে চ্যালেঞ্জিং স্কোর গড়ার সুযোগ পায় স্বাগতিক আইরিশ ক্রিকেট দল। দলের হয়ে সর্বোচ্চ ১৩০ রান করেন স্টার্লিং। এছাড়া ১০৬ বলে সাতটি চার ও ২টি ছক্কায় ৯৪ রান করেন অধিনায়ক পোটরফিল্ড।

এর আগে আয়ারল্যান্ড টস জিতে ব্যাটিংয়ে নেমে রুবেল হোসেনের গতির মুখে পড়ে। দলীয় ২৩ রানে ওপেনার জেমস ম্যাককলামকে লিটন দাসের ক্যাচে পরিনত করেন রুবেল।

এরপর তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা অ্যান্ডি বালবিরনিকে ক্যাচ তুলতে বাধ্য করেন আবু জায়েদ রাহী। মুশফিকের হাতে ক্যাচ তুলে দিয়ে ২০ রান করে ফেরেন বালবিরনি। ৫৯ রানে দুই উইকেট হারানো আয়ারল্যান্ডকে খেলায় ফেরান পল স্টারলিং ও উইলিয়াম পোটরফিল্ড। তৃতীয় উইকেটে দেশের হয়ে রেকর্ড ১৭৪ রানের জুটি গড়েন তারা। আর এই রেকর্ড জুটি গড়তে সহযোগিতা করেন টাইগাররা ফিল্ডাররা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড