• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এএফসি কাপ

চেন্নাইনের বিপক্ষে মধুর প্রতিশোধ নিল ঢাকা আবাহনী

  ক্রীড়া ডেস্ক

১৫ মে ২০১৯, ২১:১৬
ঢাকা আবাহনী লিমিটেড
ঢাকা আবাহনী লিমিটেড (ছবি : সংগৃহীত)

এএফসি কাপে আহমেদাবাদে গেল ৩০ এপ্রিল 'ই' গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে ১-০ গোলে হেরে দেশে ফিরেছিল ঢাকা আবাহনী লিমিটেড। তবে ফিরতি লেগে মধুর লেগে মধুর প্রতিশোধ নিয়েছে আকাশি-সাদারা। দ্বিতীয় লেগে চেন্নাইনের বিপক্ষে জয় তুলে নিয়েছে আবাহনী। 

বুধবার (১৫ মে) বঙ্গবন্ধু স্টেডিয়ামে ‘ই’গ্রুপের ম্যাচে চেন্নাইনকে ৩-২ গোলে হারায় আবাহনী। আবাহনীর কার্ভেন্স বেলফোর্ট, মাসিহ শাইঘানি এবং মামুনুল ইসলামের গোলের বিপরীতে চেন্নাইনের হয়ে গোল করেন সি.কে ভিনেথ এবং ইশাক ভানমালশাওয়া। 

ম্যাচের শুরুতে অবশ্য এগিয়ে যায় চেন্নাইন। ষষ্ঠ মিনিটে বাঁ প্রান্ত থেকে কর্নার থেকে ভেসে আসা বল পেয়ে যান ভিনেথ। তা দুর্দান্ত শটে আবাহনীর গোলরক্ষককে পরাজিত করেন এই ফরোয়ার্ড।

গোল হজম করে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে খেলতে থাকে আবাহনী। তবে প্রথমার্ধের খেলায় বেশ কিছু আক্রমণ সাজিয়েও কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। 

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণের ধারা বজায় রাখে আবাহনী। ফলস্বরূপ ৬৪তম মিনিটে বেলফোর্টের গোলে সমতায় ফেরে তারা। রক্ষণভাগ থেকে ডিফেন্ডার মাসিহ সাইঘানির লম্বা করে বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের আলতো শটে বল বল জালে জড়ান হাইতির এই ফরোয়ার্ড। 

পাঁচ মিনিট পরেই প্রথম গোলের জোগানদাতা সাইঘানির গোলে এগিয়ে যায় দেশীয় ফুটবলের ঐতিহ্যবাহী দলটি। ডান প্রান্ত থেকে বাঁ পায়ের জোরালো ফ্রি-কিকে গোলকিপারকে দর্শক বানিয়ে গোলটি করেন আফগানিস্তানের এই ডিফেন্ডার। 

৭৪তম মিনিটে নিজেদের ভুলে গোল হজম করে আবাহনী। গোলটি করেন প্রতিপক্ষ দলের ইশাক। এতেই জয়ের স্বপ্ন কিছুটা মলিন হয় দলটির। 

তবে এগিয়ে যাওয়ার লক্ষ্যে গোছালো ফুটবল খেলতে থাকে আবাহনী। এতেই ৮৪তম মিনিটে আবারও এগিয়ে যায় দলটি। লম্বা থ্রো ইনে চেন্নাইনের ডি-বক্সে বল পাঠান ডিফেন্ডার রায়হান হোসেন। তা চেন্নাইন ডিফেন্ডার প্রতিহত করলে বল পেয়ে যান মামুনুল। এরপর জাল খুঁজে নিয়ে দলকে এগিয়ে দেন তিনি। 
 
৪ ম্যাচে ২জয়, ১ ড্র এবং ১ হারে ৭ পয়েন্ট নিয়ে আবাহনীর অবস্থান পয়েন্ট তালিকার দুই নম্বরে। সমান ম্যাচে ২ জয় ১ ড্র ও ১ হারে আবাহনীর সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে পয়েন্ট তালিকার শীর্ষে চেন্নাইন।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড