• বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

চ্যাম্পিয়ন্স লিগ থেকে নিষিদ্ধ হতে পারে ম্যান সিটি!

  ক্রীড়া ডেস্ক ১৪ মে ২০১৯, ১৯:৩২

ম্যানচেস্টার সিটি
ম্যানচেস্টার সিটি (ছবি : সংগৃহীত)

সম্প্রতি টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শিরোপা জিতে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে ম্যানচেস্টার সিটি। তবে এর মধ্যেই এক দুঃসংবাদে ধাক্কা খেল দলটি। ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা সিটির বিপক্ষে ’ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’- র নিয়ম ভঙ্গের অভিযোগ তুলেছে। অভিযোগ প্রমাণিত হলে আগামী মৌসুম কিংবা পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকে নিষিদ্ধ হতে পারে ইংলিশ চ্যাম্পিয়নরা।

সোমবার (১৩ মে) দ্য নিউ ইয়র্ক টাইমস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, উয়েফার তদন্তকারী কমিটি চায় যে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ম্যান সিটিকে নিষিদ্ধ করা হোক। তবে সিটির বিপক্ষে আনা অভিযোগ প্রমাণিত হলে আগামী মৌসুম কিংবা ২০২০-২১ মৌসুমে দলটিকে নিষিদ্ধ করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রিপোর্টটিতে বলা হয় উয়েফার তদন্তকারী কমিটির মতে, সংযুক্ত আরব আমিরাতের এয়ারলাইন ইতিহাদের সঙ্গে ৬৭.৫ মিলিয়ন পাউন্ডের চুক্তি রয়েছে ম্যান সিটির। এছাড়া শেখ মনসুর আবুধাবি ইউনাইটেড গ্রুপ থেকে ৫৯.৫ মিলিয়নের বিনিয়োগ করা হয়েছে ম্যান সিটির জন্য। প্রতিবেদনটিতে জানানো হয় স্পন্সরদের সঙ্গে বড় ধরনের অর্থ চুক্তি করে ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভেঙেছে। এতেই এ ধরনের অন্যায় কাজের দ্বারা প্রভাবিত হয়েছে ইপিএল চ্যাম্পিয়নরা।

ম্যান সিটি অবশ্য জানিয়েছে, তাদের বিপক্ষে এই অভিযোগ সত্য নয়। তাদের মতে ম্যান সিটির প্রকাশিত অ্যাকাউন্টগুলো সম্পূর্ণ বৈধ। তাদের বিরুদ্ধে আনা অর্থ জালিয়াতির বিষয়গুলো সম্পূর্ণ মিথ্যা। অবশ্য সিটির এই জবাবে এক বিবৃতিতে উয়েফা জানিয়েছে, ‘আমরা ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের চলমান তদন্তের ব্যাপারে কোনো মন্তব্য করি না।’

ইপিএলে বিগত কয়েক মৌসুম ধরে শিরোপার লড়াইয়ে অন্যান্য দলগুলোর সঙ্গে সেয়ানে সেয়ানে লড়াই চালিয়ে যাচ্ছে ম্যান সিটি। লিগে ভালো করলেও ইউরোপ সেরার মুকুটটি কখনো মাথায় তুলতে পারেনি দলটি। অধরা শিরোপা জয়ের লক্ষ্যে ২০১৬ সালে অভিজ্ঞ পেপ গার্দিওলাকে কোচের দায়িত্ব থেকে তুলে দেয় সিটিজেনরা। গার্দিওলার অধিনে চ্যাম্পিয়ন্স লিগে মোটামুটি ভালোই পারফর্ম করছে তারা। তবে ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভঙ্গের অভিযোগটি প্রমাণিত হলে সেই স্বপ্নে বেশ ধাক্কা খাবে দলটি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড