• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন

কলসিন্দুরের ফুটবল কন্যাদের মেডেল পোড়ালো দুর্বৃত্তরা

  ময়মনসিংহ প্রতিনিধি ১৪ মে ২০১৯, ১৯:৩৩

আগুন
কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অফিসকক্ষে আগুন (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবলে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অফিসকক্ষে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে পুড়ে গেছে বিদ্যালয়ের শিক্ষকদের সনদপত্র, মেয়েদের খেলার সনদপত্র ও অর্জিত মেডেল, রেজুলেশন বই এবং কারিগরি শাখার প্রয়োজনীয় কাগজপত্র।

মঙ্গলবার (১৪ মে) ভোরে কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অফিস কক্ষে এ আগুনের ঘটনা ঘটে।

কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা জানান, মঙ্গলবার ভোরে শিক্ষক উজ্জল বিশেষ ক্লাসের জন্য স্কুলে গিয়ে দেখেন অফিস কক্ষে আগুন জ্বলছে। পরে বিষয়টি জানা জানি হলে স্কুলের অন্যান্য শিক্ষকরাও উপস্থিত হন।

কলসিন্দুর বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন মিয়া বলেন, পরীক্ষার্থীদের প্রবেশপত্র নিয়ে কেলেঙ্কারির দায়ে একজন শিক্ষককে বরখাস্ত করা হয়েছিল। এছাড়া বিদ্যালয়ে তেমন কোনো ঝামেলা নেই। অফিস কক্ষে আগুন দিলেও বিদ্যালয়ের প্রধান গেটে তালা লাগানো রয়েছে। দুর্বৃত্তরা দেয়াল টপকে অফিসে প্রবেশ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, নারী ফুটবলারদের সৌজন্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে বিদ্যালয়টি সরকারি হওয়ার চূড়ান্ত পর্যায়ে রয়েছে। বিদ্যালয়ের সরকারিকরণের কাজে বাধা সৃষ্টি করার জন্যই কেউ এমন কাজ করতে পারে বলে শিক্ষকরা অভিযোগ করেন।

এ ব্যাপারে ধোবাউড়া থানার ওসি আলী আহাম্মদ মোল্লা জানান, ‘প্রধান শিক্ষককে বলা হয়েছে একটি লিখিত দরখাস্ত করার জন্য, বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, বাংলাদেশ নারী ফুটবলের আঁতুড়ঘর ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে তৈরি হয় নারী ফুটবলারা। এ বিদ্যালয় থেকে মারিয়া, সানজিদা, তহুরাসহ ১৩ খেলোয়াড় জাতীয় দলে অংশ নেন।

বাংলাদেশের প্রতিটি জয়ে রয়েছে কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মেয়েদের দাপট। ২০১১ সালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট দিয়ে নারী ফুটবলের সূচনা করে সীমান্ত কন্যারা। আসরটিতে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে টানা শিরোপা জিতে সারাদেশে আলোড়ন সৃষ্টি করে দলটি।

ওডি/এএসএল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ধোবাউড়া".*')) AND id<>63413 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড