• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

হতাশা কাটিয়ে জয়ে ফিরল বার্সেলোনা 

  ক্রীড়া ডেস্ক

১৩ মে ২০১৯, ০৯:১৫
লা লিগা
বার্সার হয়ে প্রথম গোলটি করেন আর্তুরো ভিদাল (ছবি : বার্সেলোনা টুইটার)

আগের ম্যাচে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইংলিশ ক্লাব লিভারপুলের বিপক্ষে হেরে বিদায় নিয়েছে বার্সেলোনা। সেই হারের হতাশা বশ করতে পারেনি কাতালানদের। স্প্যানিশ লা লিগায় যে নিজেদের রাজত্ব ছিল তা আবারও প্রমাণ করে গেতাফের বিপক্ষে দুর্দান্ত জয় তুলে নিয়েছে আর্নেস্তো ভালভার্দের ছেলেরা। 

রবিবার (১২ মে) লিগ শিরোপা আগেই নিশ্চিত করে ফেলা বার্সা ঘরের মাঠে গেতাফেকে ২-০ গোলে হারিয়েছে। লা লিগায় আগের ম্যাচে গেতাফের মাঠে ১-২ গোলের জয় পেয়েছিল মেসি-সুয়ারেজরা।  

গেতাফের বিপক্ষে ম্যাচটি বার্সার জন্য তেমন গুরুত্বপূর্ণ ছিল না। কেনোনা সপ্তাহ দুয়েক আগেই লা লিগা শিরোপা নিশ্চিত করে বার্সা। তবে এই জয়ের মধ্য দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে হারের হতাশা কিছুটা হলেও কাটবে কাতালানদের। 

এ দিন ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে বার্সা। প্রথমার্ধের পুরোটা সময় বল নিজেদের দখলে রাখলেও গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের শেষের দিক পর্যন্ত। ম্যাচের ৩৯তম মিনিটে আর্তুরো ভিদাল বার্সাকে এগিয়ে দেন। ডি-বক্সের বাইরে থেকে মেসির করা গোলমুখে শটটি হেডে গোলের চেষ্টা করেন ডিফেন্ডার জেরার্ড পিকে তবে প্রতিপক্ষের গোলরক্ষক দাভিদ সোরিয়া ফিরিয়ে দিলে ফিরতি শটে গোল করেন চিলিয়ান তারকা ভিদাল। 

১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে বার্সা। বিরতির পর নিজেদের হারিয়ে খুঁজতে থাকে তারা। মাঝে মাঝে বেশ কটি গোলের চেষ্টা করলেও কাজে আসেনি। তবে ম্যাচের ৮৯তম মিনিটে গেতাফের আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ হয় বার্সার। মেসির গোল মুখে করা শটটি প্রতিপক্ষ বাধা দিয়ে পাস দেন মিডফিল্ডার আলেনার কাছে। শটটি ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়ান মাওরো আরামবারি। ম্যাচের বাকি সময় বল নিজেদের নিয়ন্ত্রণে রাখে বার্সা ফলে আর গোল শোধ করতে পারেনি গেতাফে। 

এই জয়ে ৩৭ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চূড়ায় আছে বার্সা। সমান ম্যাচ খেলে ৭৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অ্যাতলেটিকো মাদ্রিদ। একই দিন রিয়াল সোসিয়েদাদের মাঠে হেরে যাওয়া রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৮; আছে তৃতীয় স্থানে। 

ওডি/এএপি  

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড