• সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন

আইপিএল-২০১৯ ফাইনাল

শ্বাসরুদ্ধকর ম্যাচে চতুর্থ শিরোপার স্বাদ পেল মুম্বাই

  ক্রীড়া ডেস্ক

১৩ মে ২০১৯, ০০:১৩
মুম্বাই ইন্ডিয়ান্স
মুম্বাই ইন্ডিয়ান্স এর বিজয় উল্লাস। (ছবি : সংগৃহীত)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের শ্বাসরুদ্ধকর ফাইনাল ম্যাচে জয় তুলে নিয়েছে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স। শেষ ওভারের নাটকীয়তায় চেন্নাইকে ১ রানে হারিয়ে চতুর্থবারেরমত আইপিএল চ্যাম্পিয়নশিপের মুকুট পরল মুম্বাই ইন্ডিয়ান্স।

রবিবার (১২ মে) আইপিএল শিরোপার খোঁজে মাঠে নামে চেন্নাই-মুম্বাই। হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান করে মুম্বাই।

১৫০ রানের সহজ লক্ষ্য নিয়ে শুরুটা ভালোই করে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ৩৩ রানে ডুপ্লেসিসের প্রথম উইকেটের পর ৭০ পর্যন্ত টেনে নিয়ে যায় ওয়াটসন ও রায়নার জুটি।

কিন্তু এর পরই ছন্দে পতন ঘটে দলটির। দশম ওভারে রায়নার বিদায়ের পর স্কোর বোর্ডে ৩ রান যোগ হতে না হতেই। ১ রান করে প্যাভিলনে ফিরে যান আম্বাতি রাইডু এবং ১৩ তম ওভারে দলের ৮২ রানের সময় ২ রান করে রান আউট হন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

শেষ ওভারে ৯ রান দরকার ছিল চেন্নাইয়ের। ক্রিজে ওয়াটসনের সঙ্গে ছিলেন জাদেজা। কিন্তু ৪ রান দূরে থাকতে চতুর্থ বলে দুটি রান নিতে গিয়ে রানআউট হন ওয়াটসন। ৫৯ বলে ৮ চার ও ৪ ছয়ে ৮০ রান করেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। নেমেই শার্দুল ঠাকুর দুটি রান নিলে ম্যাচের উত্তেজনা গড়ায় শেষ বলে, দরকার ছিল ২ রান। কিন্তু লাসিথ মালিঙ্গার ইয়র্কারে শার্দুল এলবিডাব্লিউ হলে শ্বাসরুদ্ধকর জয় পায় মুম্বাই।

এর আগে ম্যাচের শুরুতে অধিনায়ক রোহিত শর্মার সিদ্ধান্তে টসে জিতে ব্যাটিংয়ে নেমে কুইন্টন ডি ককের কল্যাণে দারুণ শুরু পায় মুম্বাই। ৪.৪ ওভারে স্কোরবোর্ডে ৪৫ রান তুলে দলটি। কিন্তু এর পরপরই ছন্দ হারায় তারা। চেন্নাইয়ের বোলারদের জোড়া আঘাতে যুগপৎ ফেরেন ডি কক ও রোহিত। উইকেট তুলে নেওয়ার পাশাপাশি মুম্বাইয়ের রানের চাকায়ও লাগাম টানে ধোনিরা।

পঞ্চম ওভারের পঞ্চম বলে দক্ষিণ আফ্রিকান ডি কক ১৭ বলে ৪ ছয়ে ২৯ রান করে শিকার হন শার্দুল ঠাকুরের। এরপর স্কোরবোর্ডে কোনো রান ওঠার আগেই ষষ্ঠ ওভারের তৃতীয় বলে বিদায় নেন রোহিত। দীপক চাহারের বলে আউট হওয়ার আগে ১৪ বলে ১৫ রান করেন তিনি।

এনিয়ে চারবার ফাইনালে মুখোমুখি হয়েছিল চেন্নাই ও মুম্বাই। ২০১৩ ও ২০১৫ সালের পর টানা তৃতীয়বার শিরোপার লড়াইয়ে তাদের হারালো মুম্বাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড