• মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএল-২০১৯

শিরোপা মুম্বাই না চেন্নাইয়ের? 

  ক্রীড়া ডেস্ক

১২ মে ২০১৯, ১৩:৩৭
আইপিএল
মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা ও চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (ছবি : আইপিএল টি-টুয়েন্টি)

আর মাত্র কয়েক ঘণ্টা পরই ১২তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জমজমাট আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। মুখোমুখি আইপিএলের সব থেকে সফল দুই দল মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। ফাইনাল বাদে চলতি আসরে তিন বার মুখোমুখি হয়েছে দুদল। যেখানে তিন বারই জয়ের পতাকা উড়িয়েছেন রোহিত শর্মারা। শেষ বেলায় সব থেকে বড় মঞ্চে বদলা নিতে পারবেন কি না মহেন্দ্র সিং ধোনিরা তার দেখার অপেক্ষায় কিংসের সমর্থকেরা।

শুক্রবার (১০ মে) বিশাখাপত্নমে দ্বিতীয় কোয়ালিফায়ারে দিল্লি ক্যাপিটালসকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে চেন্নাই। তার আগে প্রথম কোয়ালিফায়ারে এই চেন্নাইকেই হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছিল মুম্বাই। লিগ পর্বের দুই সাক্ষাতেও মহেন্দ্র সিং ধোনির দলকে হারায় তারা। প্রথমবার ঘরের মাঠে ১৭০ করে ৩৭ রানের, পরেরবার চেন্নাইয়ের মাঠে ১৫৫ করে ৪৬ রানের জয় পায় রোহিত শর্মারা।

আইপিএলে এখন পর্যন্ত চারবার ফাইনালে পৌঁছে তিনবারই চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই, সুতরাং আজকের ম্যাচে এটিই তাদের জন্য পজিটিভ দিক। এছাড়া চারবার চ্যাম্পিয়ন হওয়ার মধ্যে দুইবারই শিরোপা জিতেছে চেন্নাইয়ের বিপক্ষে (২০১৩ ও ২০১৫)। এমন সাফল্য আর বর্তমান মুম্বাইয়ের যেই ফর্ম তাতে রোহিতদের বাড়তি আত্মবিশ্বাস কাজ করবে।

তবে মুম্বাইয়ের থেকে চেন্নাই বা কম কিসে! তিনবারের চ্যাম্পিয়নরা খেলতে চলছে তাদের অষ্টম ফাইনাল।দুবছর নির্বাসন (দুর্নীতির অভিযোগে ২০১৬ ও ২০১৭ সালে নিষিদ্ধ ছিল চেন্নাই) কাটিয়ে গত বছর ফিরেই চ্যাম্পিয়ন হয়েছিল ধোনির চেন্নাই।

রবিবার (১২ মে) হায়দরাবাদে মুম্বাই ও চেন্নাইয়ের ফাইনাল ম্যাচটি সরাসরি দেখা যাবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। দুই দলই এখন পর্যন্ত তিনবার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছে। চতুর্থবার খেতাব জিতে দ্বৈরথে কে এগিয়ে যায়, সেটাই এখন দেখার অপেক্ষা।

মুম্বাই ইন্ডিয়ানস সম্ভাব্য একাদশ : কুইন্টন ডি কক, রোহিত শর্মা (অধিনায়ক), সুরিয়াকুমার যাদব, ইশান কিশান, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, কিয়েরন পোলার্ড, বেন কাটিং, রাহুল চাহার, লাসিথ মালিঙ্গা, জসপ্রিত বুমরাহ।

চেন্নাই সুপার কিংস সম্ভাব্য একাদশ : শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসিস, মুরুলি বিজয়, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, মহেন্দ্র সিং ধোনি, ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, দিপক চাহার, হরভজন সিং, ইমরান তাহির।

ওডি/এএপি

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড