• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেলসিতেই থাকছেন লুইজ 

  ক্রীড়া ডেস্ক

১২ মে ২০১৯, ০৯:০৭
ডেভিড লুইজ
ডেভিড লুইজ (ছবি : সংগৃহীত)

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ক্লাব চেলসির সাথে দুই বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন ব্রাজিলিয়ান তারকা ডিফেন্ডার ডেভিড লুইজ। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। ২০২১ সাল পযর্ন্ত ব্লুজদের রক্ষণভাগ সামলাবেন তিনি।

৩২ বছর বয়সী এই ব্রাজিলিয়ানের সঙ্গে আসন্ন জুনেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তবে অন্য ক্লাবগুলো তাকে নেওয়ার আগেই চুক্তি নবায়ন করেছে চেলসি।

চলতি মৌসুমে চেলসির হয়ে দুর্দান্ত খেলছে লুইজ। পুরো মৌসুমে ব্লুজদের রক্ষণভাগ সামলাচ্ছেন তিনি। বৃহস্পতিবার (০৯ মে) রাতে ইউরোপা লিগের সেমিফাইনালে জার্মান ক্লাব এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে দারুণ একটি গোল সেভ করেছেন, সেই সঙ্গে টাইব্রেকারেও মূল্যবান গোল করে দলকে ফাইনালে তুলতে সাহায্য করেছেন।

পুরাতন ঠিকানায় নতুন চুক্তির পর লুইজ বলেন, 'আমি অনেক আনন্দিত ক্লাব আমার সঙ্গে নতুন করে চুক্তি করেছে, আমাকে সুযোগ দিয়েছে এখানেই থাকার। ক্লাবটিকে আমি অনেক ভালোবাসি; এখানে নিজেকে এখনও একজন তরুণ খেলোয়াড় মনে হয়। চাইলে এখনও ইপিএলে আমরা সেরা তিনে থাকতে পারি; তার জন্য আমি আমার সেরাটা দিয়ে চেষ্টা করবো। এছাড়া ইউরোপা লিগের শিরোপা জয়ের স্বপ্নও রয়েছেন আমাদের'

এদিকে, লুইজের সঙ্গে চুক্তির পর ক্লাব ডিরেক্টর মারিনা গার্নোভসকাইয়া বলেন, 'আমরা উচ্ছ্বসিত লুইজের সঙ্গে নতুন করে চুক্তি করতে পেরে। ক্লাবের হয়ে নিজের সেরাটা দিয়ে চেষ্টা করে এছাড়া অনেক অবদানও আছে তার। সামনে ইউরোপা লিগের ফাইনাল; আমরা চাইবো সে তার নিজের সেরাটা দিয়ে ম্যাচটিতে খেলবে।'

এই ব্রাজিলিয়ান ২০১১ সালের জানুয়ারিতে বেনফিকা ছেড়ে চেলসিতে যোগ দেন। কিন্তু ২০১৪ সালে প্যারিস সেন্ট জার্মেইয়ে চলে গেলেও দুই বছর পর অর্থাৎ ২০১৬ সালে ৩৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ফের স্টামফোর্ড ব্রিজে ফেরত আসেন লুইজ।

ওডি/এএপি