• সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএল-২০১৯

হায়দরাবাদকে হারিয়ে কোয়ালিফায়ারে দিল্লি

  স্পোর্টস ডেস্ক

০৯ মে ২০১৯, ০৩:৪৬
ঋষভ পান্ত
২১ বলে ৪৯ রানে ঝড়ো ইনিংস খেলেন ঋষভ পান্ত (ছবি : সংগৃহীত)

রোমাঞ্চকর এলিমিনেটর ম্যাচে ১ বল বাকি থাকতে সানরাইজার্স হায়দরাবাদকে ২ উইকেটে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কোয়ালিফায়ার পর্বে জায়গা করে নিল দিল্লি ক্যাপিটালস।

বুধবার (৮ মে) বিশাখাপত্নমে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬২ রান সংগ্রহ করে হায়দরাবাদ। জবাবে ১৯.৫ ওভারে ৮ উইকেটে ১৬৫ রান তুলে জয়ের বন্দরে নোঙর করে দিল্লি।

টস হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে হায়দরাবাদ। দলের কোনো ব্যাটসম্যানই বড় কোনো ইনিংস খেলতে পারেননি। মার্টিন গাপটিলের ৩৬, মনিশ পান্ডের ৩০, কেন উইলিয়ামসনের ২৮, বিজয় শংকরের ২৫ ও মোহাম্মদ নবীর ২০ রানের ইনিংসে ভর করে ১৬২ রানের পুঁজি পায় তারা। দিল্লির হয়ে কিমো পল ৩টি, ইশান্ত শর্মা ২টি এবং ট্রেন্ট বোল্ট ও অমিত মিশ্র ১টি করে উইকেটে তুলে নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬৬ রান যোগ করেন পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। ১৭ রান করে প্যাভিলিয়নে ফেরত যান ধাওয়ান। তবে পৃথ্বী ৩৮ বলে ৫৬ রান করেন।

স্কোরবোর্ডে বড় রান তুলতে না পারলেও বোলিংয়ে অনেকটাই নিয়ন্ত্রণ ধরে রেখেছিলেন হায়দরাবাদের বোলাররা। যার ফলে ইনিংসের মাঝপথে দিল্লির রানের চাকা কিছুটা স্থবির হয়ে পড়ে। তার ওপর ১৫তম ওভারে ১১১ রানের মাথায় পঞ্চম উইকেট হারিয়ে বেশ চাপেও পড়ে দিল্লি।

সেই চাপ সামাল দেন ঋষভ পান্ত। তার ২১ বলে ৪৯ রানে ঝড়ো ইনিংসের কল্যাণে ম্যাচের সমীকরণ সহজ হয়ে যায়। ৭ বল বাকি থাকতে পান্ত যখন বিদায় নেন, ততক্ষণে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় দিল্লির। তাদের দরকার ছিল মাত্র ৫ রান।

তবে শেষ ওভারে আরও জমে ওঠে ম্যাচ। চতুর্থ বলে অমিত মিশ্র আউট হলে, শেষ ২ বলে জয়ের জন্য ২ রান দরকার দাঁড়ায় দিল্লির। পঞ্চম বলেই চার মেরে সেই সমীকরণ মিলিয়ে দলকে উল্লাসে ভাসান কিমো পল। হায়দরাবাদের হয়ে ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও রশিদ খান ২টি করে এবং দীপক হুডা ১টি উইকেট তুলে নেন। ম্যাচ সেরা হয়েছেন দিল্লির পান্ত।

আগামী ১০ মে ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড