• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএল-২০১৯

হেরে আইপিএল থেকে বিদায় কলকাতার

  ক্রীড়া ডেস্ক

০৬ মে ২০১৯, ১১:০৪
আইপিএল
প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে মুম্বাই (ছবি : সংগৃহীত)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্লে-অফে জায়গা পেতে হলে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতেই হবে এমন সমীকরণ নিয়ে রবিবার (৫ মে) মাঠে নামে কলকাতা নাইট রাইডার্স। জিতলেই প্লে-অফ নিশ্চিত কিন্তু দুর্ভাগ্য দিনেশ কার্তিকদের; মুম্বাইয়ের কাছে ৯ উইকেটে হেরে প্লে-অফের আশা শেষ হয়ে গেল তাদের। এ দিকে নাইটদের পরাজয়ে শেষ দল হিসেবে প্লে-অফে চলে গেল সানরাইজার্স হায়দরাবাদ। অন্যদিকে ইতোমধ্যেই প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে মুম্বাইও। 

হায়দরাবাদ শনিবার (৪ মে) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে হেরে যাওয়ায় লড়াইটা জমে উঠেছিল। মুম্বাইকে হারাতে পারলে শেষ চারে যেতে পারত নাইটরা। তবে এই ম্যাচ জিতলেও হায়দরাবাদের শেষ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হতো তাদের। কিন্তু হেরে যাওয়াতে এসব কিছুই আর থাকল না। চার নম্বরে থাকা হায়দরাবাদের নেট রান রেট +০.৫৭৭। যা পাঁচ নম্বরে থাকা কলকাতার থেকে বেশি। এই ম্যাচ শেষে কলকাতার নেট রান রেট দাঁড়ায় +০.০২৮। যার ফলে প্লে-অফ থেকে ছিটকে গেল কলকাতা। 

এদিন মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিল রোহিত শর্মারা। যেখানে ২০ ওভারে নাইটরা থামে সাত উইকেটে ১৩৩ রানে। ওপেনার শুবমান গিল ৯ রান করে আউট হয়ে যান। তবে আরেক ওপেনার ক্রিস লিন ও রবিন উথাপ্পা কলকাতার হাল ধরেন। লিন ৪১ ও রবিন উথাপ্পা ৪০ রান করে কলকাতার ভিত তৈরি করে দিলেও পরে এসে আর কেউ হাল ধরতে পারেননি।

মুম্বইয়ের হয়ে ৩ উইকেট নেন শ্রীলঙ্কান তারকা বোলার লাসিথ মালিঙ্গা। ২টি করে উইকেট নেন জসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডিয়া।

১৩৪ রানের লক্ষ্যটা মুম্বাইয়ের জন্য ছিল মামুলি ব্যাপার। যা তারা এক উইকেট হারিয়ে ১৬.১ ওভারেই করে ফেলে। ওপেনার কুইন্টন ডি কক ৩০ রান করে আউট হওয়ার পর অধিনায়ক রোহিত শর্মা ও সুরিয়াকুমার যাদব বাকি কাজটি করে দেন। ৪৮ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন রোহিত। আর সুরিয়াকুমার করেন ২৭ বলে ৪৬ রান। 

কলকাতার হয়ে একমাত্র উইকেটটি নেন প্রসিধ কৃষ্ণা। ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন হার্দিক পান্ডিয়া। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড