• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

লা লিগা

দিয়াজের জোড়া গোলে দুই ম্যাচ পর জিতল রিয়াল

  ক্রীড়া ডেস্ক

০৬ মে ২০১৯, ০৮:২৬
রিয়াল মাদ্রিদ
ম্যাচ জয়ের পর উল্লাসে রিয়ালের খেলোয়াড়রা (ছবি : ফটমব)

টানা দুই ম্যাচ প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি রিয়াল মাদ্রিদ। সেই আক্ষেপ তারা দূর করল ভিয়ারিয়ালের বিপক্ষে। স্প্যানিশ লা লিগায় মারিয়ানো দিয়াজের জোড়া গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে তারা। গেল জানুয়ারির শুরুতে জায়ান্টদের ২-২ গোলে রুখে দিয়েছিল ভিয়ারিয়াল। 

রবিবার (৫ মে) রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-২ গোলে ভিয়ারিয়ালকে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। এই ম্যাচে ভিন্ন আঙ্গিকে মাঠে নেমেছিল রিয়ালের খেলোয়াড়রা। কদিন আগে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে যেতে হয়েছিল রিয়ালের সাবেক গোলরক্ষক ইকার ক্যাসিয়াসকে। ভিয়ারিয়ালের বিপক্ষে তাই নামার আগে একাদশের সবাই বিশেষ বার্তা (ইকার, তোমার সঙ্গে আমরা সবাই) লেখা এক জার্সি পরে মাঠে নামেন। মূলত ক্যাসিয়াসের প্রতি ভালোবাসা জানানোর জন্যই এমন বার্তা নিয়ে খেলতে নামেন সবাই।

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটে মারিয়ানো দিয়াজ গোল করে এগিয়ে নেন রিয়ালকে। এগিয়ে গেলেও লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ম্যাচের ১১তম মিনিটের মাথায় জেরার্ডো মোনেরোর গোলে সমতায় ফেরে ভিয়ারিয়াল। 

সমতায় থাকা দুদলের খেলা জমে ওঠে। তবে প্রতিপক্ষের রক্ষণকে বেশি চাপে রাখে রিয়াল। ম্যাচের ৪০তম মিনিটে রিয়ালের দ্বিতীয় গোলটি আসে জেসাস ভালেজ্জোর পা থেকে। ২-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে জায়ান্টরা। 

বিরতির পর ম্যাচের তৃতীয় তথা নিজের দ্বিতীয় গোলটি করেন মারিয়ানো। ম্যাচের ৪৯তম মিনিটে কারভাহালের পাস থেকে অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন মারিয়ানো। 

ম্যাচের বাকি সময় আরও বেশ কটি গোলের সহজ সুযোগ পায় রিয়াল। তবে সাফল্য পায়নি। রিয়াল গোল না পেলেও দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে জউমে কোস্তা ভিয়ারিয়ালের হয়ে আরও একটি গোল শোধ করেন। কিন্তু ততক্ষণে ম্যাচের সময় প্রায় শেষ। ফলে ৩-২ গোলেই হেরে বাড়ি ফিরতে হয়েছে অথিতিদের। 

৩৬ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে তৃতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ৬৮। তাদের চেয়ে ৬ পয়েন্ট এগিয়ে দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৭৪। আর ৮৩ পয়েন্টে সবার ওপরে আছে বার্সেলোনা। 

ওডি/এএপি 

 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : লা লিগা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড