• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বার্সার বিপক্ষে ম্যাচের আগেই দুঃসংবাদ পেল লিভারপুল

  ক্রীড়া ডেস্ক

০৫ মে ২০১৯, ১৪:৪২
ইয়ুর্গেন ক্লপ
লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ (ছবি : সংগৃহীত)

এ যেন মরার ওপর খাঁড়ার ঘা! উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনার কাছে বড় ব্যবধানে হেরে প্রতিযোগিতা থেকে বাদ পড়ার শঙ্কায় রয়েছে দলটি। হারের ক্ষত নিয়ে বার্সার বিপক্ষে ফিরতি লেগের ম্যাচে আগামী মঙ্গলবার রাতে (৮ মে) মাঠে নামবে তারা। কিন্তু তার আগেই আক্রমণ ভাগের প্রধান দুই তারকা মোহামেদ সালাহ এবং রবার্তো ফিরমিনোর চোট বেশ ভাবাচ্ছে অল রেডদের।

শনিবার রাতে (৪ মে) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে মাঠে নেমেছিল কোচ ইয়ুর্গেন ক্লপের দল। ম্যাচটিতে ৩-২ ব্যবধানে জয় তুলে নিলেও স্বস্তিতে নেই তারা। কারণ ম্যাচটিতে মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়েন মিশরীয় তারকা সালাহ। দুঃসংবাদ রয়েছে আরও! মাংসপেশিতে চোট পাওয়ায় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো বার্সার বিপক্ষে খেলতে পারবেন না- সেটা এরই মধ্যে নিশ্চিত হয়ে গেছে। যা দলটির জন্য একটি বড় ধাক্কা।

তবে বার্সার বিপক্ষে সালাহ খেলবেন বলে নিশ্চিত করেছেন ক্লপ। ক্রীড়া বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্লপ জানিয়েছেন, 'সে (সালাহ) খেলাটি সাজঘরের ভেতরে থেকেই দেখেছে এবং অবশ্যই সে ঠিক আছে।'

তিনি যোগ করেন, 'আমরা অবশ্যই এর (চোটের বিষয়ে) অধিকতর মূল্যায়ন করব।'

দুর্দান্ত ফর্ম নিয়ে এবারের মৌসুম শুরু করা লিভারপুল দারুণ কিছুর বার্তা দিচ্ছিল। চ্যাম্পিয়ন্স লিগেও তাদের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। তবে শেষ চারের ম্যাচে ন্যু ক্যাম্পে ৩-০ গোলে হেরে যায় দলটি। তাই আসরটিতে টানা দু্ইবার ফাইনাল খেলতে হলে বড় ধরনের অঘটন ঘটানো ছাড়া কোনো উপায় নেই লিভারপুলের।

এদিকে চ্যাম্পিয়ন্স লিগে খারাপ অবস্থানে থাকলেও ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শিরোপার দৌড়ে এখনও টিকে রয়েছে লিভারপুল। নিউক্যাসেলের বিপক্ষে ৩ পয়েন্ট অর্জন করে ম্যানচেস্টার সিটির চেয়ে ২ পয়েন্টে এগিয়ে গেছে তারা। ৩৭ ম্যাচে ৯৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে অল রেডরা। তবে ম্যান সিটি এক ম্যাচ কম খেলেছে।

ওডি/কেএ