• বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৯ শ্রাবণ ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

'৪৫ বছর বয়সেও খেলতে পারবে মেসি'

  ক্রীড়া ডেস্ক

০৫ মে ২০১৯, ১৪:১৩
লিওনেল মেসি
লিওনেল মেসি ও বার্সেলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ (ইনসেটে) (ছবি : সংগৃহীত)

বার্সেলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউ মনে করেন, ৪৫ বছর বয়স পর্যন্ত সুপারস্টার অধিনায়ক লিওনেল মেসি খেলতে পারবেন। ফুটবল বিশ্বকে মেসির এখনও অনেক কিছুই দেওয়ার বাকি আছে বলেও জানান বার্সা সভাপতি।

আর্জেন্টাইন মহাতারকার বয়স ৩২ ছুঁইছুঁই। কিন্তু খেলছেন সেই শুরুর মতো করেই। এই বয়সে এসেও তার খেলার ধরন দেখে মুগ্ধ হন ফুটবল বোদ্ধারা। যতই দিন যাচ্ছে, মেসি একের পর এক ফুটবল বিশ্বে নতুন নতুন রেকর্ড গড়ছেন। কোনো রেকর্ডই যেন অক্ষত থাকবে না তার কাছে!

এই তো গেল বুধবার রাতে (১ মে) ন্যু ক্যাম্পে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে নিজের দুর্দান্ত ফর্মের ঝলক দেখান মেসি। করেন জোড়া গোল। বার্সাও পায় ৩-০ ব্যবধানের বড় জয়। ওই ম্যাচে কাতালানদের হয়ে ৬০০তম গোলের দেখাও পান আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর।

২০০৪ সাল থেকে বার্সার জার্সি গায়ে পথচলা শুরু মেসির। ২০১৭ সালে নতুন করে বার্সার সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেন মেসি। বার্সা সভাপতি মনে করেন, এখনকার মতোই ৪৫ বছর বয়স পর্যন্ত নিজের সেরাটা দিয়ে খেলে যেতে পারবেন মেসি।

সম্প্রতি ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে বার্তোমেউ বলেন, 'আমি এখনও ভাবছি এটা (মেসির অবসর নেওয়া) অনেক দূরের পথ। তার ফ্রি-কিকের শক্তিটি দেখুন (লিভারপুলের বিপক্ষে)! কত দূর থেকে দুর্দান্ত গোলটি করেছে! সে আগের চেয়েও বেশি শক্তিশালী। আমি আশা করি, মেসি ৪৫ বছর বয়স পর্যন্ত খেলতে পারবে।'

মেসির বন্দনায় বার্সা সভাপতি আরও বলেন, 'অন্য দলের সভাপতিরা যখন আমাদের মাঠে (ন্যু ক্যাম্পে) খেলতে আসে, তখন তাদের প্রথম প্রশ্ন থাকে মেসি খেলবে তো? দেখুন, তারা তাদের দলের সমর্থনও করে কিন্তু তারাও চায় মেসির খেলা দেখতে।'

চলতি মৌসুমে মেসি দুর্দান্ত ফর্মে রয়েছে। সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত বার্সা অধিনায়ক গোল করেছেন ৪৮টি। এর মধ্যে লা লিগায় করেছেন ৩৪টি।

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"people";s:[0-9]+:"মেসি".*')) AND id<>61606 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড